মাশরাফিদের অভিনন্দন জানিয়েছেন কোহলি

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:০৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

মাশরাফি বিন মুর্তজা-ছবি সংগৃহীত

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে ২২২ রানের পুঁজি নিয়েও শেষ পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ দল। শেষ পর্যন্ত ৩ উইকেটে হেরে স্বপ্নভঙ্গের বেদনায় কাতর হয় মাশরাফি বাহিনী। ফাইনালে অসাধারণ খেলায় বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়েছেন ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। 

টুইটারে কোহলি লেখেন, আমাদের ‌ছেলেরা দারুণ খেলল। শেষমুহূর্তে মাথা ঠাণ্ডা রেখে ম্যাচটা বের করে নিয়েছে। সপ্তমবার এশিয়া কাপ জিতলাম আমরা।‌ বাংলাদেশকে অভিনন্দন। ওরা আমাদের কঠিন লড়াই ছুড়ে দিয়েছিল।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে লিটন দাসের সেঞ্চুরিতে ভর করে ২২২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ১২১ রান করেন লিটন। বাকি নয়জন ব্যাটসম্যান মিলে করেন ১০১ রান।

ওপেনিং জুটিতে ১২০ রান করার পর একটা সময়ে মনে হয়েছিল বাংলাদেশ তিনশ’ ছাড়িয়ে যাবে। কিন্তু মিডলঅর্ডার ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং এবং বিতর্কিত আম্পায়ারিংয়ের কারণে শেষ পর্যন্ত ৪৮.৩ ওভারে ২২২ রানেই অলআউট  হয়ে যায় বাংলাদেশ দল।

টার্গেট তাড়া করতে নেমে শেষ বলে জয় নিশ্চিত করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। এছাড়া ৩৭ ও ৩৬ রান করে করেন দিনেশ কার্তিক ও মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট  নেন মোস্তাফিজুর রহমান এবং রুবেল হোসেন।