দেশবাসীকে চিন্তা করতে বললেন মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ৩০ সেপ্টেম্বর ২০১৮, ০২:৩০ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

এশিয়া কাপের সফল মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। শনিবার রাত সাড়ে ১১টায় হযরত শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে মাশরাফিদের বহনকারী বিমানটি। সেখানে তাদের ফুলেল শুভেচ্ছা জানায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর ২ ঘণ্টা পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন টাইগার দলনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাতে দেশের আমূল পরিবর্তন করতে আপামর জনসাধারণকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। তার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-

নাহ! এবারও হলো না! আমরা যখন মাঠে খেলি তখন শতভাগ দিয়ে চেষ্টা করি দেশকে যেন জেতাতে পারি। মুশফিক পাঁজরের ব্যথা নিয়ে ব্যাটিং করে টানা তিন ঘণ্টা, সাকিব হাতে সেলাই নিয়ে খেলে, তামিম ভাঙা হাত নিয়ে নেমে পড়ে ব্যাটিং করতে। আমরা ক্রিকেটের ছোট পরিসরে একটা জয় দিয়ে যদি ১৬ কোটি মানুষের মুখে হাসি ফোটাতে পারি, তাহলে একবার চিন্তা করে দেখেন তো; যদি সবাই মিলে নিজের স্থান থেকে দেশের জন্য কিছু করি তাহলে দেশটার কি আমুল পরিবর্তন করতে পারি?

শুধু দরকার একটু দায়িত্ববোধ ও চেষ্টার। আসুন না, আমরা সবাই মিলে একবার চেষ্টা করেই দেখি এই লাল সবুজের পতাকাটার জন্য। আমরা প্রতিদিনই জেতার চেষ্টা করি, আজকে না হয় হারলাম; নিশ্চয়ই কালকে আবার জিতব। দেখা হবে আবার।

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের শুরুতেই তামিম ইকবালকে হারিয়েছিল বাংলাদেশ। মাঝপথে সাকিব আল হাসানকে। অনেকেই ছিলেন ইনজুরি আক্রান্ত। সেই দল নিয়েই এশিয়া কাপের ফাইনাল খেলেছে টাইগাররা। সেই পথে বিদায় করেছে ক্রিকেট পরাশক্তি শ্রীলংকা, পাকিস্তান এবং নব্য শক্তি আফগানিস্তানকে। শেষ পর্যন্ত ফাইনালি লড়াইয়ে রোহিত বাহিনীর কাছে ৩ উইকেটে হেরেছে তারা।

তবে ২২২ রানের স্বল্প পুঁজি নিয়ে ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে যেভাবে লড়েছে তা নজর কেড়েছে সবার। প্রশংসার বৃষ্টিতে ভিজছেন মাশরাফি ব্রিগেড। তাদের বন্দনায় বিশ্ব ক্রিকেটাঙ্গনের সাবেক ও বর্তমান রথী-মহারথীরা।

ঘটনাপ্রবাহ : এশিয়া কাপ ২০১৮

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×