আইপিএলে লুঙ্গির দাম ১৫ কোটি টাকা!

  অনলাইন ডেস্ক ২১ জানুয়ারি ২০১৮, ২৩:২১ | অনলাইন সংস্করণ

লুঙ্গি এনগিডি

অভিষেক ম্যাচেই তুমুল আলোচনার জন্ম দিয়েছেন লুঙ্গি এনগিডি। দক্ষিণ আফ্রিকার এ তরুণ পেসারকে নিয়ে ক্রীড়ামোদীদের কৌতুহল কেবল বাড়ছেই। সেঞ্চুরিয়নে নিজের অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে বল হাতে একাই তাণ্ডব চালান এ তরুণ পেসার। মাত্র ৩৯ রানে ছয় উইকেট শিকার করে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।

এবার সেই লুঙ্গীকে ভারতীয় ব্যাটসম্যানদের নাজেহাল করা সেই লুঙ্গিকে ঘিরেই এবার টানাটানি হবে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আইপিএল। এমন আভাসই দিয়ে টাইমস অব ইন্ডিয়াসহ ভারতের বিভিন্ন সংবাদ মাধ্যম খবর প্রকাশ হয়েছে।

নিলামের দিন সবারই নজর থাকবে মাত্র ৫০ লাখ ভিত্তিমূল্যের এই প্রোটিয়া পেসারের দিকে। ফ্র্যাঞ্চাইজিগুলোর টানাটানিতে এই প্রোটিয়া পেসারের দাম নিলামে ১৫ কোটিও ছাড়িয়ে যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আগামী ২৭-২৮ জানুয়ারি আইপিএলের একাদশতম আসরের নিলাম হবে। কয়েকদিন আগে নিলামের জন্য নাম থাকা ১ হাজার ১২২ বিদেশি ক্রিকেটারের মধ্যে এই লুঙ্গিকে কেউ পাত্তা দেয়নি। তবে সেঞ্চুরিয়ন টেস্টের পর সেই দৃশ্যের আমূল পরিবর্তন এসেছে

ভারতের বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টের আগে পর্যন্ত দক্ষিণ আফ্রিকার ক্রিকেট মহলে লুঙ্গি পরিচিত ছিলেন টি-টোয়েন্টি বোলার হিসেবে। প্রোটিয়াদের হয়ে তিনটি টি-টোয়েন্টিও খেলেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে টাইটান্সের হয়ে নিয়মিতই আলো ছড়ান এই পেসার। মোট ৩৯টি টি-টোয়েন্টি ম্যাচে লুঙ্গি নিয়েছে ৪৩টি উইকেট।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঘটনাপ্রবাহ : আইপিএল ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter