অপুর স্পিন আর শাহাদাতের গতিতে উড়ে গেল চট্টগ্রাম

  স্পোর্টস ডেস্ক ০৪ অক্টোবর ২০১৮, ২০:৫২ | অনলাইন সংস্করণ

নাজমুল ইসলাম অপু
নাজমুল ইসলাম অপু-ছবি সংগৃহীত

ব্যাট হাতে রনি তালুকদারের ডাবল এবং আব্দুল মজিদের সেঞ্চুরি পর লড়াই করেছেন ঢাকা বিভাগের বোলাররা। জাতীয় দলের অফ স্পিনার নাজমুল ইসলাম অপুর ঘূর্ণি আর শাহাদাত হোসেন রাজিবের গতিতে উড়ে গেল চট্টগ্রাম। জাতীয় লিগের শেষ দিনে ২১৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ঢাকা বিভাগ।

বৃহস্পতিবার ফতুল্লাহ খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগের দিনের করা ৩ উইকেটের ১৩৫ রান নিয়ে ফের ব্যাটিংয়ে নামে চট্টগ্রাম। জয়ের জন্য শেষ দিনে চটতলার ক্রিকেটারদের প্রয়োজন ছিল ৩৪৭ রান। পরাজয় এড়াতে হলে পুরো দিন ব্যাট চালাতে হতো।

কিন্তু শেষ দিনে ৪৬.১ ওভারে ১৩২ রান তুলতেই ৭ উইকেট হারিয়ে গুটিয়ে যায় চট্টগ্রাম। ৪৮২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শেষ পর্যন্ত ২৬৭ রানেই অলআউট হয়ে যায় চট্টগ্রাম বিভাগ। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন অধিনায়ক মুমিনুল হক। এছাড়া ৬০ রান করেন অলরাউন্ডার সাইফুদ্দিন। ঢাকার হয়ে ৭৫ রানে ৫ উইকেট শিকার করেন অপু ৪৬ রানে ৪ উইকেট নেন শাহাদাত হোসেন রাজিব।

সংক্ষিপ্ত স্কোর

ঢাকা বিভাগ-চট্টগ্রাম বিভাগ

ঢাকা ১ম ইনিংস: ২৩৮/১০ (তাইবুর ৬৩, সাইফ হাসান ৫৯; লিখন ৫/৬১, নাঈম হাসান ৩/৭৪)। এবং দ্বিতীয় ইনিংস: ৩৮৫/ ১ ইনিংস ঘোষণা (রনি তালুকদার ২২৮*, মজিদ ১৩২)।

চট্টগ্রাম ১ম ইনিংস: ১৪২/১০(সাদেকুর ৩০; শাহাদাত ৪/৬২)। এবং দ্বিতীয় ইনিংস: ২৬৭/১০ (মুমিনুল ৬২, সাইফুদ্দিন ৬০; অপু ৫/৭৫, শাহাদাত ৪/৪৬)।

ফল: ঢাকা বিভাগ ২১৪ রানে জয়ী।

ম্যাচসেরা: রনি তালুকদার (ঢাকা, ৫৯ ও ২২৮*)

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×