১ রানে ৫ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড

  স্পোর্টস ডেস্ক ১০ অক্টোবর ২০১৮, ২২:৪৯ | অনলাইন সংস্করণ

ক্রিকেট

টি-টোয়েন্টি বাছাই পর্বের এশিয়া অঞ্চলের খেলায় মিয়ানমারের বিপক্ষে ৪ ওভারে মাত্র ১ রানে ৫ উইকেট শিকার করে বিশ্ব রেকর্ড গড়েছেন মালয়েশিয়ার বাঁ-হাতি স্পিনার পবনদীপ সিং।

এর আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ৪ ওভারে ৮ রানে ৬ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন শ্রীলংকান ক্রিকেটার অজন্তা মেন্ডিস। ২০১২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হাম্বানটোটায় এই রেকর্ড গড়েছিলে লংকান এ অফ স্পিনার।

বাছাই পর্বের এশিয়া অঞ্চলের খেলায় বাজে প্রতিযোগিতা চলছে। কে কার চেয়ে কম রানের রেকর্ড গড়তে পারে, হয়তো সেই প্রতিযোগিতায় নেমেছে মিয়ানমার, চীন ও থাইল্যান্ড।

বুধবার মালয়েশিয়ার বিপক্ষে ৯ রানেই গুটিয়ে যায় মিয়ানমার।

এর আগে গত রোববার নেপালের করা ১৭২ রানের জবাবে ১৮ রানেই গুটিয়েছিল থাইল্যান্ড। তার আগে বুধবার সিঙ্গাপুরের বিপক্ষে ২৬ রানে অলআউট হয়ে বাজে রেকর্ড গড়েছিল চীন।

শুধু কম রানের রেকর্ড নয়, টার্গেট তাড়া করতে নেমে সবচেয়ে কম বলের জয় নিশ্চিত করার রেকর্ড গড়েছে মালয়েশিয়া।

মঙ্গলবার কুয়ালালামপুরে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০.১ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯ রান তুলতেই গুটিয়ে যায় মিয়ানমার।

দলের হয়ে সর্বোচ্চ ৩ রান করেন হ্যাঁ কো কো অং। অতিরিক্ত থেকে আসে ৩ রান। মালয়েশিয়ার হয়ে পবনদীপ সিং ৪ ওভারে মাত্র ১ রানে ৫ উইকেট শিকার করেন।

বৃষ্টি আইনে জয়ের জন্য মালয়েশিয়ার টার্গেট দাঁড়ায় ৮ ওভারে মাত্র ৬ রান। এই ছয় রান করতে ১০ বল খেলে ২ উইকেট হারায় মালয়েশিয়া। দলের জয়ে ৭ ও ৪ রান করে করেন সুহান আলগরাতনাম ও শারভিন মুনিইডি।

সংক্ষিপ্ত স্কোর

মিয়ানমার: ১০.১ ওভারে ৯/৮ রান (অং ৩; পবন ৫/১)

মালয়েশিয়া: ১.৪ ওভারে ১১/২ (সুহান ৭, শারভিন ৪)।

ফল: মালয়েশিয়া ৮ উইকেটে জয়ী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×