খেলাধুলায় জয় মুক্তিযুদ্ধ বিজয়ের মতোই: প্রধানমন্ত্রী

  স্পোর্টস ডেস্ক ১১ অক্টোবর ২০১৮, ২১:২৪ | অনলাইন সংস্করণ

গণভবনে সংবর্ধনা শেষে প্রধানমন্ত্রীর সঙ্গে গ্রুপ ছবিতে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল-ছবি সংগৃহীত

নব্বইয়ের দশকে ফুটবলের জোয়ার ছিল। সেই ফুটবল এখন অতীত। ছেলেদের পারফরম্যান্স হতাশজনক। তার জ্বলন্ত প্রমাণ হলো গত বুধবার ফিলিস্তিনের বিপক্ষে সেমিফাইনালে ২-০ গোলে হেরে বঙ্গবন্ধু গোল্ডকাপ থেকেই বিদায়ে নিয়েছে বাংলাদেশ দল।

তবে দুর্দান্ত খেলছেন নারী ফুটবলাররা। সম্প্রতি এএফসি অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বের ‘এফ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। টুর্নামেন্টে অসাধারণ খেলা সেই কিশোরীদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রত্যেক খেলোয়ড়াকে ১০ লাখ এবং কর্মকর্তাদের ৫ লাখ টাকা করে আর্থিক পুরস্কার দেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার সন্ধ্যায় গণভবনে অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, টুর্নামেন্টে খুব সাহসী ভূমিকা রেখেছে সবাই। খেলার পারফরম্যান্সও খুব ভালো। আমি চাই খেলাধুলা, সংস্কৃতি চর্চা সবদিক থেকেই আমাদের দেশের ছেলে-মেয়েরা আরো উন্নত হোক।

খেলোয়াড়দের উদ্দেশে শেখ হাসিনা বলেন, তোমাদের সাফল্যে অনুপ্রাণিত হয়ে অন্যরাও খেলাধুলায় এগিয়ে আসবে। খেলাধুলার বিকাশে যা যা প্রয়োজন তার সব কিছু আমরা করব।

নারীদের বিজয়ের হাসি দিয়ে প্রধানমন্ত্রী বলেন, এটা আরেক মুক্তিযুদ্ধ বিজয়ের মতোই!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×