চোখ জুড়ানো কিছু ‘কনসেপ্ট কার’

  যুগান্তর ডেস্ক    ২৬ অক্টোবর ২০১৮, ২০:১০ | অনলাইন সংস্করণ

চোখ জুড়ানো কিছু ‘কনসেপ্ট কার’

আন্তর্জাতিক মোটর শোতে প্রদর্শনের জন্য বিশেষভাবে আধুনিক স্টাইল এবং উন্নত প্রযুক্তির সাহায্যে নির্মাণ করা হয় কিছু গাড়ি। ক্রেতাদের মতামত জানার জন্য এই কনসেপ্ট কারগুলো প্রদর্শন করা হয়।

কয়েক বছর ধরে কনসেপ্টটি কারের সাফল্য দেখা যাচ্ছে ২০১৮ সারে তৈরি হওয়া কয়েকটি চোখ জুড়ানো কনসেপ্ট কার হচ্ছে:

মার্সিডিজ মেব্যাক ভিশন ৬ ক্যাব্রিওলেট: মার্সিডিজের ক্যাব্রিওলেট মডেলটি তাদের কুপ মডেলটির থেকেও আরও আধুনিক। গাড়িটি দেখলে মনে হবে রাস্তায় কোনও ক্রুজ চলছে। এর বাইরের অংশ যেমন আকর্ষণীয় তেমন সুন্দর এর ভেতর। মার্সিডিজের এই মডেলটি দেখলে আপনি চমকে যেতে পারেন।

টয়োটা জি আর এইচভি: টয়োটার এই স্পোর্টস গাড়িটি টয়োটা-৮৬ মডেলের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই গাড়িটিতে আছে ‘সিক্স স্পিড ম্যানুয়াল মোড’। এছাড়াও এতে স্ট্যান্ডার্ড অটোমেটিক ট্রান্সমিশন মোড আছে।

মাজদা আরএক্স ভিশন: একটি স্পোর্টস গাড়ি যে কতটা উন্নতমানের হতে পারে তা মাজদার এই আরএক্স ভিশন না দেখলে কল্পনাও করা যাবে না। গাড়িটি অসম্ভব সুন্দর। যে কেউই এই গাড়িটি দেখলে প্রেমে পড়ে যাবে।

পিনিনফারিনা এইচকে জিটি: এই কনসেপ্ট কারটি জিটি গাড়িকে একটি অন্য মাত্রায় পৌঁছে দিয়েছে। এই মডেলটি ব্যাটারিতে চলে। এটি তৈরি করেছে হংকংয়ের একটি সংস্থা। এর সেরা আকর্ষণ হচ্ছে এর দরজাগুলো ওপরদিকে খোলে। তাই এই মডেলটি দেখলে যে কারও মনে এই প্রশ্নটিই জাগবে যে, এটি কনসেপ্ট কার থেকে হাতের নাগালে কবে আসবে।

জিপ ৪ স্পিড: এই কনসেপ্ট কারটি ভীষণ হালকা। এই গাড়িটিতে কোনও ছাদ নেই। আর এই গাড়িটির বাইরের কাঠামোটি কার্বন দিয়ে তৈরি হয়েছে। গাড়িটির চাকাগুলোও মজবুত। তাই এককথায় বলা যায় যে, এই জিপটি অনবদ্য।

বুইক আভিস্তা: যারা আগে থেকেই ধরে নিয়েছিলেন যে, বুইক আর হয়তো কোনও দিনই কোনও চমৎকার মডেল বের করবে না তাদের জন্য একটি ভালো খবর যে, বুইক আভিস্তা নামক একটি কনসেপ্ট কার এনেছে। ফোর সিটার, দুই দরজার এই গাড়িটি বেশির ভাগ ইন্টেরিয়র থ্রিডি প্রিন্টেড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×