দেশে ভিডিও আউটস্ট্রিম নেটওয়ার্ক চালু করলো অ্যাডল

  যুগান্তর রিপোর্ট ৩১ ডিসেম্বর ২০১৮, ১৬:০৩ | অনলাইন সংস্করণ

দেশে ভিডিও আউটস্ট্রিম নেটওয়ার্ক চালু করলো অ্যাডল কমিউনিকেশন ইনকর্পোরেশন
দেশে ভিডিও আউটস্ট্রিম নেটওয়ার্ক চালু করলো অ্যাডল কমিউনিকেশন ইনকর্পোরেশন

বাংলাদেশে প্রথমবারের মতো আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স বা এআই ভিত্তিক ভিডিও আউটস্ট্রিম নেটওয়ার্ক চালু করলো অ্যাডল কমিউনিকেশন ইনকর্পোরেশন (http://adoole.com/)। যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর (সোমবার) বাংলাদেশে নতুন এই সেবাটি চালু করেছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

অ্যাডল কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রদ্যুত বরণ চৌধুরী বলেন, বাংলাদেশে অনলাইন পাবলিশারদের জন্য নতুন একটি দ্বার উন্মোচন হলো। বিশ্বের বড় বড় বিজ্ঞাপন প্রতিষ্ঠানগুলো এখন ভিডিও বিজ্ঞাপনের দিকে মনোযোগ দিচ্ছে। সেই ধারাবাহিকতা বজায় রাখতে এখন বাংলাদেশে বসেই নিজের ওয়েবসাইটে ভিডিও বিজ্ঞাপন বসানো যাবে। অন্যান্য বিজ্ঞাপনের তুলনায় ভিডিও বিজ্ঞাপনে সিপিএম (আয়) বেশি, অ্যানগেজমেন্ট বেশি এবং পাঠকের কাছে ভিডিও বিজ্ঞাপনের গ্রহণযোগ্যতাও বেশি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অ্যাডল অনলাইন বিজ্ঞাপন অপটিমাইজেশন নিয়ে কাজ করে। এর মধ্যে উল্লেখযোগ্য অ্যাড মনিটাইজেশন, ভিডিও অ্যাড মনিটাইজেশন, ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল, এআই টেকনলিজির সঙ্গে হেডার বিডিং, এডিএক্স, গুগল অ্যাডসেন্স, গুগল ডিএফপির অ্যাড সেটআপ ও অ্যাড অপটিমাইজেশন নিয়ে কাজ করে প্রতিষ্ঠানটি।

অ্যাডলের সঙ্গের বিশ্বের ১৫০টিরও বেশি বিজ্ঞাপন নেটওয়ার্কের পার্টনারশিপ রয়েছে এবং বর্তমানে তিনটি মহাদেশে ১৮ জন টিম মেম্বার নিয়ে কাজ করছে। অ্যাডল আগামী ফেব্রুয়ারি মাসে বাংলা ভাষায় কন্টেন্টেন্ট ভিত্তিক নেটিভ অ্যাডের প্ল্যটফর্ম চালু করবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×