ঢাকায় যাত্রা শুরু করলো বাইসাইকেল শেয়ারিং প্রতিষ্ঠান জোবাইক

  আইটি ডেস্ক ০৫ জানুয়ারি ২০১৯, ২০:৩৮ | অনলাইন সংস্করণ

ঢাকায় যাত্রা শুরু করলো বাইসাইকেল শেয়ারিং প্রতিষ্ঠান জোবাইক
ঢাকায় যাত্রা শুরু করলো বাইসাইকেল শেয়ারিং প্রতিষ্ঠান জোবাইক

বাংলাদেশের প্রথম বাইসাইকেল শেয়ারিং সেবাদান প্রতিষ্ঠান জোবাইক শনিবার রাজধানী ঢাকায় আনুষ্ঠানিকভাবে সেবার উদ্ভোধন করেছে। আজ প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

ঢাকার মিরপুর ডিওএইচএস এলাকাবাসী এখনথেকে উপভোগ করবে জোবাইক সেবা। আপাতত শুধু মিরপুর ডিওএইচএস এ এই সেবা শুরু হলেও পর্যায়ক্রমে অন্যান্য এলাকাতেও সম্প্রসারণ করা হবে জোবাইকের সেবা।

উন্নত দেশগুলোতে ইতিমধ্যে এই ধরনের বাইসাইকেল শেয়ারিং সেবা অনেক জনপ্রিয় এবং দেশের তথ্যপ্রযুক্তির উন্নয়নের দরুন এই ধরনের সেবা এখন বাংলাদেশেই পাওয়া যাবে।

জোবাইকের সেবা গ্রহণের জন্য আগ্রহীদেরকে প্রথমেই গুগুল প্লে-স্টোর থেকে জোবাইকের মোবাইল অ্যাপ্লিকেশনটি নামাতে হবে এবং প্রয়োজনীয় তথ্যাদি দিয়ে রেজিস্টার্ড ইউজার হতে হবে।

এরপর রিচার্জ পয়েন্ট থেকে অ্যাপে ব্যালেন্স রিচার্জ করেই সেবাটি ব্যবহার করতে পারবেন।

যদিও বর্তমানে শুধুমাত্র অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ইউজাররাই শুধু জোবাইকের সেবা পেতে পারবেন, কিন্তু শিগগির আইওএস ভার্সন চলে আসবে এবং আইফোন ব্যবহারকারীরাও জোবাইকের সেবাটি উপভোগ করতে পারবেন।

সেবার উদ্ভোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে জোবাইকের প্রতিষ্ঠাতা মেহেদী রেজা বলেন, কক্সবাজার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরে জোবাইক মিরপুর ডিওএইচএস এর মাধ্যমে যাত্রা শুরু করলো রাজধানী ঢাকায়।

জোবাইক মিরপুর ডিওএইচএসকে বসবাসের জন্য একটি স্মার্ট আবাসিক এলাকায় পরিণত করবে বলে মনে করেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত থেকে মিরপুর ডিওএইচএসে জোবাইকের যাত্রাকে স্বাগত জানান ডিওএইচএস পরিষদের সভাপতি ব্রিগে: জেনা: মাহফুজুল হক।

এসময় উপস্থিত ছিলেন পরিষদের সাধারন সম্পাদক লে: কর্নেল উ কান থিন (অবঃ), মিরপুর ডিওএইচএস ইয়ুথ সোসাইটি সভাপতি তানজিম মাশরুর এবং সাধারণ সম্পাদক হাসান জারিফ আবরার।

এছাড়ায় উপস্থিত ছিলেন মিরপুর ডিওএইচএস সোসাইটির ইয়ূথ ক্লাবের সদস্যরা, জোবাইকের সহ-প্রতিষ্ঠাতা খাঁন হেলালউজ্জামান অয়ন এবং আজহার কুদরত খান রুমন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×