জাপানে চাকরির সুযোগ পেলেন ১৩ জন আইইউবি গ্র্যাজুয়েট

  যুগান্তর ডেস্ক    ০৯ জানুয়ারি ২০১৯, ২০:০৬ | অনলাইন সংস্করণ

আইইউবিতে ‘জাপানে চাকরি এবং বসবাস’ শীর্ষক সেমিনার
আইইউবিতে ‘জাপানে চাকরি এবং বসবাস’ শীর্ষক সেমিনার

বিশ্বের অন্যতম উন্নত দেশ জাপানে চাকরির সুযোগ পেলেন ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ১৩ জন সফল গ্র্যাজুয়েট।

সরাসরি পরীক্ষা/ইন্টারভিউয়ের মাধ্যমে এসব কৃতি শিক্ষার্থীকে চাকরির জন্য নিয়োগ দেয়া হয়।

জাপানের স্বনামধন্য দুটি প্রতিষ্ঠান ভেনচুরাস লিমিটেড এবং হিউম্যান রিসোসা কোম্পানি লিমিটেড আইইউবি ক্যাম্পাসে সরাসরি নিয়োগ পরীক্ষার আয়োজন করে।

মোট ৩৮ জন শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন। এদের মধ্য থেকে ৬ জনকে পরীক্ষা শেষে তাৎক্ষণিক নিয়োগপত্র দেয়া হয়। অনলাইনে আরেকটি পরীক্ষা শেষে নিয়োগপত্র দেয়া হয় বাকী আরও ৭ জন গ্র্যাজুয়েটকে।

এই নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে ‘জাপানে চাকরি এবং বসবাস’ শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়। সম্প্রতি আইইউবির সিএসই বিভাগ এই সেমিনারের আয়োজন করে। সেমিনারের উদ্বোধন করেন আইইউবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন অধ্যাপক মোহাম্মদ আনোয়ার।

সেমিনারে অংশ নেন জাপানের ভেনচুরাস লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী উরিকো উতা, জাপানের হিউম্যান রিসোসা কোম্পানির ভাইস প্রেসিডেন্ট নাওকি ইরি, জিআইটি ডিভিশনের প্রজেক্ট ম্যানেজার তোসিকি মাতসুবুরা এবং একই প্রতিষ্ঠানের নাওতো ইয়ামাসাকি।

সেমিনারে বক্তৃতায় উরিকো উতা নিজ দেশ জাপানের বহুমুখী এবং উজ্জল চাকরির বাজার বিশেষত আইটি খাতের চাহিদা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

এছাড়া মি. নাওকি নিজের প্রতিষ্ঠানের কি ধরণের কর্মী খুঁজছেন এবং নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানান। তিনি আশা প্রকাশ করেন, হিউম্যান রিসোসার জন্য ‘গ্লোবাল আইটি ট্যালেন্ট টিম’ নামে সারা বিশ্ব থেকে মেধাবী ইঞ্জিনিয়ারদের যে দল গড়ছেন তাতে আইইউবির শিক্ষার্থীরা উজ্জল নক্ষত্র হয়ে জ্বলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×