ডিজিটাল ওয়ার্ল্ডের সেরা স্টল অ্যাওয়ার্ড জিতেছে ইজেনারেশন

  অনলাইন ডেস্ক ২০ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৬ | অনলাইন সংস্করণ

ইজেনারেশন
ইজেনারেশনের পক্ষ থেকে পুরষ্কার গ্রহণ করছেন কোম্পানিটির হেড অফ অপারেশনস এমরান আবদুল্লাহ।

বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় আইটি কনসাল্টিং, সাইবার সিকিউরিটি এবং সফটওয়্যার সল্যুশন কোম্পানি ইজেনারেশন লিমিটেড সম্প্রতি আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৭ সালের বেস্ট স্টল অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে পুরষ্কার অর্জন করেছে।

ইজেনারেশনের স্টলের অভূতপূর্ব ও ব্যতিক্রমধর্মী ডিজাইন এবং ব্যাপক দর্শক সমাগমের কারণে ইজেনারেশনকে উক্ত অ্যাওয়ার্ড এর জন্য মনোনয়ন করা হয়। অ্যাওয়ার্ডটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অফ ফেমে এক বর্ণাঢ্য পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মধ্যে দিয়ে ইজেনারেশনের হাতে তুলে দেওয়া হয়।

উক্ত পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ইজেনারেশনের হাতে পুরষ্কারটি তুলে দেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং বেসিস-এর সভাপতি মোস্তাফা জব্বার। ইজেনারেশনের পক্ষ থেকে পুরষ্কার গ্রহণ করেন কম্পানিটির হেড অফ অপারেশনস এমরান আবদুল্লাহ।

ডিজিটাল ওয়ার্ল্ডের প্রথমদিন থেকেই ইজেনারেশনের স্টলে ছিল আইকিউ টেস্ট কম্পিটিশন যা উপস্থিত দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলে। এছাড়াও স্টলটিতে ছিল ইজেনারেশনের ডেভেলপ করা গেম খেলার ব্যাবস্থা, অ্যাপলিকেশন শোকেসিং, পাসওয়ার্ড সিকিউরিটি চেকআপ, বাংলা ভাষার ভয়েজ টু টেক্সট টেকনোলজি ইত্যাদি।

ইজেনারেশন গ্রুপের এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এস এম আশরাফুল ইসলাম বলেন, এই অ্যাওয়ার্ডটি আমাদের সম্মিলিত প্রচেষ্টার ফলস্বরূপ এই স্বীকৃতি আমাদের এক ধাপ এগিয়ে থাকার অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। আমরা তথ্য প্রযুক্তি খাতে ইজেনারেশনের মাধ্যমে আন্তর্জাতিক বাজারে বাংলাদেশের দৃঢ় প্রতিমূর্তি তুলে ধরতে চাই।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ইজেনারেশন লি. ব্যবসার বিভিন্ন খুঁটিনাটি বিষয় অনুধাবন করে যথোপযুক্ত ব্যক্তি, দক্ষতা এবং প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে পরিমিত ব্যয়ে প্রতিষ্ঠানগুলোকে কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়তা করে থাকে। কোম্পানিটি ২০০৩ সাল থেকে স্থানীয় এবং আন্তর্জাতিক বাজারে আইটি কন্সাল্টিং, সাইবার সিকিউরিটি, বাংলা ভাষার টেকনোলজি এবং সিস্টেম ইন্টিগ্রেশন সেবা দিয়ে আসছে।

বর্তমানে কৃষি মন্ত্রণালয়, নৌপরিবহণ মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়সহ আরও অন্যান্য সরকারী এবং বেসরকারি অধিদপ্তরে ইজেনারেশন বিজনেস প্রসেস অটোমেশন, সিস্টেম ইন্টিগ্রেশন, প্রজেক্ট ম্যানেজমেন্ট, সাইবার সিকিউরিটি, সফটওয়্যার ডেভেলপমেন্ট এবং ট্রেইনিং সহ বিভিন্ন সেবা প্রদান করছে।

এছাড়াও ইজেনারেশন লিমিটেড ডাটা এনালিটিক্স এবং ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রোসেসিং নিয়েও কাজ করে যাচ্ছে। কম্পানিটির উল্লেখযোগ্য পার্টনারদের মধ্যে মাইক্রোসফট, ওরাকল, এসএপি, সিসকো এবং ইনভিগো অন্যতম। পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর মধ্যে ঢাকা ইউনিভার্সিটি, শাহজালাল ইউনিভার্সিটি অফ সায়েন্স এন্ড টেকনোলজি এবং ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাথেও ইজেনারেশন সম্মিলিতভাবে কাজ করছে।

ব্যাংকগুলোর মধ্যে বেসিক ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, মেঘনা ব্যাংকসহ আরও বেশ কিছু ব্যাংকে কোম্পানিটি মাইক্রোসফট, ওরাকল ইআরপি এবং সাইবার সিকিউরিটি সল্যুশন প্রদান করছে। বাংলাদেশি ক্ল্যায়েন্ট ছাড়াও ডেনমার্ক, ইউএসএ, ইউকে, ইউএই, জাপান, কানাডা, সৌদি আরব, রাশিয়া, উগান্ডা এবং ফিলিপাইনেও ইজেনারেশনের ক্ল্যায়েন্ট বিদ্যমান।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.