বাংলাদেশে চালু হচ্ছে উবারের বাস সার্ভিস

  যুগান্তর ডেস্ক    ০২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

উবারে আসছে বাস সার্ভিস
উবারে আসছে বাস সার্ভিস। ছবি সংগৃহীত

উবার মোটরসাইকেল বা প্রাইভেটকার সম্প্রতি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। দ্রুত সময়ে এক জায়গা থেকে অন্য জায়গা পৌঁছাতে উবার সার্ভিসের বিকল্প নেই।

উবারের সেবাকে সব মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এবার নিয়ে আসছে বাস সার্ভিস। তবে অ্যাপের মাধ্যমে পুরো বাস ভাড়া করা যাবে না। তবে বাসের অ্যান্ড-টু-অ্যান্ড গতিবিধি ও রিয়েল-টাইমে গণপরিবহনের তথ্য পাওয়া যাবে অ্যাপটিতে।

উবার জানিয়েছে, উবারের বাস সেবা পেতে হলে আপনার গন্তব্যস্থান অ্যাপে লিখুন। অ্যাপে উবারএক্স, উবার পুল পাশাপাশি নতুন ট্রানজিট অপশন দেখানো হবে। এরপর পরে অপশনটি বাছাই করলে চলমান ট্রানজিটি রুট এবং রিয়েল-টাইমে বাস ছাড়া ও গন্তব্যে পৌঁছানোর সময় দেখানো হবে।

এছাড়া বাস স্টেশনগুলোতে হেঁটে যাওয়ার পথও দেখা যাবে অ্যাপে। শিগগিরই এতে আরটিডি টিকিট কেনার অপশন চালু হবে।

ইতিমধ্যে যুক্তরাষ্ট্রের ডেনভারে সার্ভিসটি শুরু করেছে উবার। বাংলাদেশেও সর্বত্র এই সুবিধা চালু হবে বলে জানিয়েছেন, রিজিওনাল ট্রান্সপোর্ট ডিসট্রিক্টের (আরটিডি) মহাব্যবস্থাপক ও প্রধান নির্বাহী ডেভিড জেনোভা।

গ্রাহকের যাত্রাকে সহজ করতে এই ব্যবস্থা চালু করা হবে উল্লেখ করে আরটিডির মহাব্যবস্থাপক ও প্রধান নির্বাহী বলেছেন, গ্রাহকের যাত্রাকে সহজ ও সুন্দর করতে উবারের বাস সার্ভিস চালু করা পরিকল্পনা নেয়া হয়েছে। যাত্রাপথের এই পরিকল্পনা সাধারণ মানুষের জীবনকে সহজ ও সুন্দর করবে।

গত বছরের সেপ্টেম্বরেই উবার তাদের অ্যাপে এ জন্য মোড সুইচ ফিচার যুক্ত করেছিল। এই অ্যাপের মাধ্যমে গ্রাহকের অবস্থানে গাড়ি, বাইক এবং স্কুটারসহ উবারের কোন কোন সেবা পাওয়া যায় তা দেখানো হয় এই টুলের মাধ্যমে। এর মাধ্যমে গ্রাহক তার চাহিদা মোতাবেক সেবা নিতে পারবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×