মিলেনিয়ালসদের জন্য আসছে স্যামসাং গ্যালাক্সি এম১০

  আইটি ডেস্ক ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:০৫ | অনলাইন সংস্করণ

মিলেনিয়ালসদের জন্য আসছে স্যামসাং গ্যালাক্সি এম১০
মিলেনিয়ালসদের জন্য আসছে স্যামসাং গ্যালাক্সি এম১০

সম্প্রতি ভারতের বাজারে উন্মোচন হয়েছে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজের দুটি স্মার্টফোন এম১০ ও এম২০। যেকোনো মূহুর্তে দেশের বাজারেও ফোন দুটি উন্মোচনের অপেক্ষায় রয়েছে।

স্বল্প বাজাটে আধুনিক প্রযুক্তি ও উন্নতমানের স্মার্টফোন কেনার কথা যারা বিশেষ করে মিলেনিয়ালস বা সহস্রাব্দের প্রজন্ম ভাবছেন তাদের প্রথম পছন্দ হওয়ার ক্ষেত্রে এগিয়ে আছে ফোন দুটি।

তবে দেশের বাজারে প্রথমে গ্যালাক্সি এম১০ আসতে পারে বলে জানা গেছে। এখন জেনে নেয়া যাক কি কি ফিচার আছে গ্যালাক্সি এম১০-এ।

সংস্করণ

গ্যালাক্সি এম১০-এর রয়েছে দুটি সংস্করণ। একটিতে রয়েছে ২জিবি র‌্যাম ও ১৬জিবি র‌্যাম আর অন্যটিতে আছে ৩জিবি র‌্যাম ও ৩২জিবি রম। দেশের বাজারে কোন সংস্করণটি আসবে তা এখনও জানা যায়নি।

ক্যামেরা

দুটি সংস্করণের গ্যালাক্সি এম১০-এই রয়েছে ওয়াইড-অ্যাঙ্গেল লেন্সসমৃদ্ধ ডুয়েল রিয়ার ক্যামেরা। এফ১.৯ অ্যাপারচারের ১৩ মেগাপিক্সেল ও ১২০ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেলের ৫ মেগাপিক্সেল লেন্স রয়েছে ফোনটিতে। ফ্রন্ট ক্যামেরাতে দেয়া হয়েছে এফ২.০ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেলের লেন্স।

ডিসপ্লে

প্রথমবারের মতো ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে প্রযুক্তি ব্যবহার করেছে স্যামসাং। ফোনটির ৬.২২ ইঞ্চির এইচডি+ ইনফিনিটি-ভি ডিসপ্লে সত্যিই মনো-মুগদ্ধকর।

হার্ডওয়্যার

স্বল্প বাজেটের মধ্যে স্যামসাং ব্যবহারকারীদের জন্য ফোনটিতে দিয়েছে ১.৬ গিগাহার্টজের এক্সিনস অক্টা-কোর প্রসেসর। এছাড়া র‌্যাম ও রমের ক্ষেত্রে ফোনটির রয়েছে দুটি সংস্করণ যার একটিতে ২জিবি র‌্যাম ও ১৬জিবি রম এবং অন্যটিতে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম।

সফটওয়্যার

এই ফোনে স্যামসাং ব্যবহার করেছে অ্যান্ড্রয়েড ওরিও ৮.১.০ ভিত্তিক ভিন্নধর্মী ও দ্রুত গতির স্যামসাং ইউজার এক্সপিরিয়েন্স (ইউএক্স)-এর ৯.৫ সংস্করণ।

ব্যাটারি

ফোনটিতে দেয়া হয়েছে ৩,৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং এতে সফটওয়্যারের সমন্বয় এমনভাবে করা হয়েছে যাতে পুরোদমে ব্যবহারের ক্ষেত্রেও ব্যবহারকারী পাবেন বাধাহীণ অভিজ্ঞতা।

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হচ্ছে দেশের বাজারে ফোনটির দাম কত হতে পারে। যদি তা আসলেই কম দামের হয় তবে এ দামে বিশ্বখ্যাত একটি ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তির স্মার্টফোন ক্রয়ের সুযোগ পাবেন দেশের সহস্রাব্দের প্রজন্ম যা চমকে দেয়ার মতো একটি সংবাদ বটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×