ডাক্তারদের জন্য মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো ডাক্তার প্রো’

  যুগান্তর ডেস্ক    ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৯ | অনলাইন সংস্করণ

হ্যালো ডাক্তার প্রো-এর লোগো
হ্যালো ডাক্তার প্রো-এর লোগো

চিকিৎসকদের বিশেষ সুবিধায় যাত্রা শুরু করেছে মোবাইল অ্যাপ্লিকেশন ‘হ্যালো ডাক্তার প্রো’। এই অ্যাপের মাধ্যমে চিকিৎসকরা খুব সহজেই রোগীদের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবেন। শিডিউল অনুযায়ী অনলাইনে রোগীর মেডিকেল রিপোর্ট দেখা, ভিডিও কনসালটেসন, চ্যাট কনসালটেসন এবং অনলাইনে প্রেসক্রিপশন প্রদান করতে পারবেন।

অনেক সময় রোগীদের ফলোআপ চিকিৎসা নেয়া বেশ কষ্টকর, সময় সাপেক্ষ ও ব্যয়বহুল হয়। কেননা বিশেষজ্ঞ চিকিৎসকরা যখন কোনো রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করেন; একটি সময়ের পর অনেকের ফলোআপ পরামর্শের প্রয়োজন হয়।

গ্রাম থেকে আসা অনেক রোগীর পক্ষেই সময়মতো ফলোআপ পরামর্শ নেয়া সম্ভব হয় না। যার ফলে রোগের সঠিক চিকিৎসায় সম্পন্ন করা যায় না। আবার অনেক বিশেষজ্ঞ চিকিৎসক সাপ্তাহিক বন্ধের দিন নিজ এলাকায় প্র্যাকটিস করেন। সেক্ষেত্রেও জরুরি ফলোআপ অনেক সময় করা সম্ভব হয় না।

‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপ্লিকেশন এই সমস্যার সমাধান দিবে। চিকিৎসক রোগীর সবকিছু বিবেচনা করে যদি মনে করেন, তবে দ্বিতীয়বার তার পরামর্শ ‘হ্যালো ডাক্তার প্রো’ মোবাইল অ্যাপে নিতে পারবেন। রোগী তার সব মেডিকেল রিপোর্ট ও প্রেসক্রিপশন সমূহ মোবাইল অ্যাপে আপ করে রাখবেন।

এরপর অনলাইন কনসালটেসনের জন্য ডাক্তারদের অ্যাপয়েন্টমেন্ট নেবেন। শিডিউল অনুযায়ী রোগী বাড়িতে বসে ভিডিও কনসালটেসনের মাধ্যমে ডাক্তারের পরামর্শ ও প্রেসক্রিপশন নিতে পারবেন।

‘হ্যালো ডাক্তার প্রো’ শুধুমাত্র রেজিস্ট্রার্ড ও ভেরিফাইড চিকিৎসকদের জন্য ভার্চুয়াল একটি চেম্বার। চিকিৎসকরা গুগল প্লে স্টোরে https://bit.ly/2TCqkRu এই লিংক থেকে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে পারবেন। ডাউনলোডের পর সব তথ্য প্রদান করে সাইনআপ করার পর তথ্যসমূহ যাচাইয়ের মাধ্যমে মোবাইল অ্যাপ্লিকেশনটি এক্টিভেট হবে।

ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. হাবিবুর রহমান বলেন, চিকিৎসকরা তাদের সেবা আরো বেশি মানুষের কাছে পৌঁছানোর লক্ষ্যে ‘হ্যালো ডাক্তার প্রো’ অ্যাপে যুক্ত হতে পারেন। অ্যাপটি চিকিৎসক এবং রোগীদের জন্য একটি বড় প্ল্যাটফর্ম।

হ্যালো ডাক্তার ডট এশিয়ার প্রতিষ্ঠাতা ফোরকান হোসেন বলেন, ‘হ্যালো ডাক্তার প্রো’ চিকিৎসক ও রোগীদের অনলাইনে স্বাস্থ্যসেবার প্ল্যাটফর্ম। বিশ্বের অন্য উন্নত দেশের মত বাংলাদেশও আধুনিক তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে স্বাস্থ্যসেবা প্রদানে এগিয়ে যাবে।

--
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×