চাই অহিংস সোশ্যাল মিডিয়া

  যুগান্তর ডেস্ক    ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:১২ | অনলাইন সংস্করণ

চাই অহিংস সোশ্যাল মিডিয়া
চাই অহিংস সোশ্যাল মিডিয়া

ইন্টারনেট ব্যবহারে সহিংস না হয়ে ভালো কাজে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের জন্য তরুণ প্রজন্মের প্রতি আহবান জানিয়েছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

শুক্রবার রাজধানীর উত্তরায় দি ইউনিভার্সিটি অব কুমিল্লায় (ইউনিক) ‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ সচেতনতা’ বিষয়ক এক আলোচনায় বক্তারা বলেন সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা যে কোথাও কোনো বিষয়ে মন্তব্য করতে সচেতন হতে হবে।

বিশেষজ্ঞরা বলছেন যেকোন আচরণ যেন সহনশীল হয় এবং উগ্রতা প্রকাশ না পায় সেদিকে খেয়াল রাখার রাখতে হবে ইন্টারনেট ব্যাবহারের সময়। বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় সেমিনারের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন।

সেমিনারে সাইবার অপরাধ সচেতনতা বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা দেন সাইবার নিরাপত্তা প্রশিক্ষক ও গবেষক মেহেদী হাসান। আলোচনায় অংশ নেন দি ইউনিভার্সিটি অব কুমিল্লার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান অধ্যাপক আবদুল্লাহ শেখ মোহাম্মদ বায়েজিদ উল হাসান, সেক্রেটারি জেনারেল মো. রিফাজ্জেল হোসেন, সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবদুল্লাহ হাসান।

অধ্যাপক বায়েজিদ উল হাসান বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সাইবার সচেতনতামূলক কর্মসূচি নিয়মিত আয়োজন করা উচিত। তথ্যপ্রযুক্তিকে ভালোভাবে কাজে লাগাতে হবে। একইসঙ্গে প্রযুক্তির সঠিক ব্যবহার সম্পর্কে সামাজিক সচেতনতায় তরুণপ্রজন্মসহ সবাইকে এগিয়ে আসতে হবে।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় একশ’ শিক্ষার্থী সেমিনারে অংশ নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×