পুরান ঢাকায় ডিজিটাল বাণিজ্যের উদ্যোগ

  আইটি ডেস্ক ০২ মার্চ ২০১৯, ১৫:৪৩ | অনলাইন সংস্করণ

পুরান ঢাকায় ডিজিটাল বাণিজ্যের উদ্যোগ
পুরান ঢাকায় ডিজিটাল বাণিজ্যের উদ্যোগ

পুরান ঢাকার ব্যবসা বাণিজ্যের ডিজিটালাইজেশনে ই-কমার্সের ভূমিকা নিয়ে সেমিনার আয়োজন করে ই-ক্যাবের বিজনেস টু ই-বিজনেস ফোরাম ও জেসিআই ঢাকা হেরিটেজ। আয়োজনটির পৃষ্ঠপোষকতা করে বাংলাদেশের একমাত্র আইকান ডোমেইন রেজিস্ট্রার রেজিস্ট্রো।

পুরান ঢাকার ওয়ারিতে সম্প্রতি অনুষ্ঠিত সেমিনারে জেসিআই ঢাকা হেরিটেজের সভাপতি আসিফ আহনাফের সঞ্চালনায় বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, ই-ক্যাবের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওয়াহেদ তমাল, এক্সেস টু ইনফরমেশনের (এটুআই) ই-কমার্স প্রধান রেজওয়ানুল হক জামি, ভাইয়া ভাইয়া গ্রুপ অফ ইন্ডাস্ট্রিসের ভাইস প্রেসিডেন্ট শাখাওয়াত হোসেন মামুন, জেসিআই বাংলাদেশের লিগাল কাউন্সিল মীর শাহেদ আলী, পান্ডুঘর গ্রুপের ডিজিএম এস এম আহবাবুর রহমান এবং আবিষ্কার বাংলাদেশের ইনভেস্টমেন্ট ম্যানেজার নাজমুল করিম এবং ইনোভেডিয়াসের হেড অফ অপারেশন খান মো. নকিব স্বাধীন।

অনুষ্ঠানে পুরান ঢাকার ব্যবসা বাণিজ্যের ডিজিটালাইজেশন নিয়ে করণীয় সম্পর্কে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিজনেস টু ইবিজনেস ফোরামের সভাপতি রেজওয়ানা খান।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির বলেন, পুরান ঢাকায় ঘটে যাওয়া মর্মান্তিক দূর্ঘটনাই বুঝিয়ে দেয় এ অঞ্চলে ডিজিটালাইজেশন কতটুকু গুরুত্বপূর্ণ। এ সময় তিনি পুরান ঢাকার সব বিজনেস নিয়ে একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরির পরামর্শ দেন।

ইনোভেডিয়াসের হেড অফ অপারেশন খান মো. নকিব স্বাধীন বলেন, ইনোভেডিয়াস ক্যারিয়ার আর কাজকে প্রাধাণ্য দিয়ে গুটিগুটি পায়ে এগিয়ে যাচ্ছে। প্রযুক্তিবান্ধব ব্যবসা এবং তরুণদের পাশে ইনোভেডিয়াস, রেজিস্ট্রো আছে এবং থাকবে সব সময়।

সেমিনারের আয়োজক জেসিআই ঢাকা হেরিটেজের সভাপতি এ ধরনের আয়োজন নিয়মিত করে পুরান ঢাকার ব্যবসায়ীদের আধুনিকায়নের জন্য সরকার এবং ব্যবসায়ী অ্যাসোসিয়েশনগুলোকে আহবান জানান।

আয়োজনের পৃষ্ঠপোষকতা করে বাংলাদেশের একমাত্র আইকান ডোমেইন রেজিস্ট্রার রেজিস্ট্রো। এছাড়াও, সহযোগিতায় ছিল ই-ক্যাব, আইম্যাশ, ইনোভেডিয়াস, ক্লাউড বেঞ্জ এবং স্টার কম্পিউটার সিস্টেমস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×