দাম কমলো হুয়াওয়ের নোভা থ্রিআই ও ওয়াই নাইনের

  আইটি ডেস্ক ০৩ মার্চ ২০১৯, ২০:১১ | অনলাইন সংস্করণ

দাম কমলো হুয়াওয়ের নোভা থ্রিআই ও ওয়াই নাইনের
দাম কমলো হুয়াওয়ের নোভা থ্রিআই ও ওয়াই নাইনের

দেশের বাজারে জনপ্রিয় দুটি স্মার্টফোনের দাম কমিয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। হালের ক্রেজ নোভা থ্রি আই ও তরুণদের পছন্দের শীর্ষে থাকা ওয়াই নাইন ২০১৯ এর দাম হ্রাস করা হয়েছে।

আগে ওয়াই নাইন ২০১৯ মডেলের স্মার্টফোনটির দাম ছিল ২২,৯৯০ টাকা। এখন ১,৪৯১ টাকা কমে দাঁড়িয়েছে ২১,৪৯৯ টাকা। এছাড়াও নোভা সিরিজের নোভা থ্রি আই এর দাম ছিল ২৬,৯৯০।

এখন ১,৯৯১ কমে দাঁড়িয়েছে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ২৪,৯৯৯ টাকায়।

গত বছরের আগস্টে নোভা থ্রি আই ফোন দেশের বাজারে আসার পর ব্যাপক সাড়া ফেলে। কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চার ক্যামেরার ফোনটি অল্প সময়েই তরুণদের মন জয় করে নেয়।

ফটোগ্রাফির জন্য যুঁতসই ফোনটিতে আছে ৬ দশমকি ৩ ইঞ্চি ফুলভিউ আইপিএস নচ ডিসপ্লে।

২৪ মেগা পিক্সেলের প্রাথমিক সেন্স বিশিষ্ট ডুয়াল ফ্রন্ট এআই ক্যামেরা ও ২ মেগা পিক্সেলের সেন্সর, ১৬ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগা পিক্সেলের সেকেন্ডারি সেন্সর বিশিষ্ট রিয়ার ক্যামেরা।

এ ফোনের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ফোনটির ইন্টার স্টোরেজ ১২৮ জিবি। চার জিবি র‌্যাম ও শক্তিশালী গেম স্যুট থাকার কারণে গেমিংয়ে অসাধারণ অভিজ্ঞতা পাবেন গ্রাহকরা।

অন্যদিকে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ এ প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কিরিন ৭১০ চিপসেট। ৪ জিবি র‌্যামের সঙ্গে রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

এছাড়াও এতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে। স্মার্টফোনটির ডিসপ্লে রেজ্যুলেশন ১০৮০ ও ২৩৪০।

এছাড়াও এতে কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পেছনে রয়েছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা, সামনে রয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের দু’টি এআই ক্যামেরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×