দেশে তোলপাড় সৃষ্টি করেছে স্যামসাংয়ের এম সিরিজ স্মার্টফোন

  আইটি ডেস্ক ০২ এপ্রিল ২০১৯, ১৮:৪৬ | অনলাইন সংস্করণ

দেশে তোলপাড় সৃষ্টি করেছে স্যামসাংয়ের এম সিরিজ স্মার্টফোন
দেশে তোলপাড় সৃষ্টি করেছে স্যামসাংয়ের এম সিরিজ স্মার্টফোন

স্যামসাং মোবাইল বরাবরই তাদের ব্যবহারকারীদের জন্য অসাধারণ ডিসপ্লেসমৃদ্ধ ডিভাইস অফার করে এসেছে এবং চলতি বছরে স্যামসাং গ্যালাক্সি এম সিরিজ সব দিক থেকেই ছিলো একটি বিশ্বসমাদৃত এবং সাড়া জাগানো স্মার্টফোন।

স্যামসাং মিলেনিয়ালসদের কথা মাথায় রেখে হাজির হয়েছে তাদের নতুন ফোন গ্যালাক্সি এম১০ ও এম২০ নিয়ে। এই ফোনটিকে ঘিরে ব্যবহারকারীদের আকাঙ্খা ছিলো আকাশ্চুম্বী এবং স্যামসাং ব্যবহারকারীদের আকাঙ্খা পূরণে সত্যিকার অর্থেই সফল বলা চলে।

বাজেট ও ফিচার- এ দুটি বিষয় প্রাধান্য দেয়ায় এটি মিলেনিয়ালসদের জন্য নিঃসন্দেহে একটি যথার্থ স্মার্টফোন। স্বল্প বাজেটের স্মার্টফোন ব্যবহারকারীরা এম সিরিজের ইনফিনিটি-ভি ডিসপ্লেতে খুঁজে পেয়েছেন আশানুরূপ অভিজ্ঞতা।

ডুয়েল ক্যামেরা, ইনফিনিটি-ভি এইচডি+ ডিসপ্লে এবং অক্টা-কোর প্রসেসরের গ্যালাক্সি এম১০ মিলেনিয়ালসদের চাহিদা পূরণে শতভাগ সফল। এ বিষয়টি লুকানোর কোন অবকাশ নেই যে ভৌগলিক অবস্থানের উপর ভিত্তি করে ব্যবহারকারীরা ভিন্ন ধরণের ডিভাইস চালিয়ে স্বাচ্ছন্দ্যবোধ করবেন।

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোতে স্মার্টফোনের বাজার ও এই অঞ্চলের ব্যবহারকারীদের চাহিদার কথা বিবেচনা করেই স্যামসাং নতুন এই গ্যালাক্সি এম সিরিজ তৈরি করেছে। দেশের বাজারে গ্যালাক্সি এম১০-এর দাম মাত্র ১১ হাজার ৯৯৯ টাকা এবং গ্যালাক্সি এম২০-এর দাম ১৫ হাজার ৯৯০ টাকা।

হ্যাঁ, সত্যিই স্যামসাং এই দামে স্মার্টফোন বাজারে ছেড়েছে এবং ছাড়ার মাত্র এক মাসের মধ্যেই তা রীতিমতো বিক্রিতে শীর্ষে উঠে এসেছে। নতুন ফোন নিয়ে শুরু হয়েছে তোলপাড়। এই অঞ্চলের স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা মাথায় রেখেছে দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামাসং।

প্রিমিয়াম একটি ব্র্যান্ডের চমৎকার ফিচারসমৃদ্ধ স্মার্টফোন যখন বিপুল সংখ্যক স্মার্টফোনপ্রেমীদের সাধ্যের মধ্যে নিয়ে আসা যায় তখন সফলতা অর্জন করাটাই স্বাভাবিক। অন্যদিকে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৩২ জিবি রম ও ৩ জিবি র‌্যামের গ্যালাক্সি এম২০-এর জন্য আগ্রহী ক্রেতাদের উচ্ছাস দেখতে পাওয়াটাই যুক্তিসঙ্গত।

আসলে এই বাজেটে গ্যালাক্সি এম১০ ও এম২০-এর আল্ট্রা-ওয়াইড ক্যামেরা থাকাটা চোখে পড়ার মতো। মূলত মিলেনিয়ালস বা এ প্রজন্মের কাছে আধুনিক প্রযুক্তি যদি সহজলভ্য করা যায় তবে তা রেকর্ড গড়বেই। গ্যালাক্সি এম সিরিজের ক্ষেত্রে তাই ঘটেছে।

লক্ষ্যমাত্রা ঠিক রেখে উপযুক্ত সময়ে এবং যথাযোগ্য দামে নতুন এম সিরিজ বাজারে ছেড়েছে স্যামসাং। বাজারে গবেষণা, মিলেনিয়ালসদের স্মার্টফোন ক্রয়ের অভ্যাস এবং বাজার চাহিদার চমৎকার মিশেল দেখা গেছে এম সিরিজের ফোনগুলোতে। ফলে শুরুতেই এম সিরিজের বাজিমাত দেখলো পুরো দুনিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×