টেকনোর নতুন স্মার্টফোন ডট-নচ ডিসপ্লের ক্যামন আই ফোর

  আইটি ডেস্ক ০৮ এপ্রিল ২০১৯, ১৭:৫৩ | অনলাইন সংস্করণ

টেকনোর নতুন স্মার্টফোন ডট-নচ ডিসপ্লের ক্যামন আই ফোর
টেকনোর নতুন স্মার্টফোন ডট-নচ ডিসপ্লের ক্যামন আই ফোর

এবার মিডরেঞ্জে চমক নিয়ে এসেছে টেকনো। বর্তমানে স্বল্প ব্যবধানে স্মার্টফোনে নতুন নতুন প্রযুক্তির সংযুক্তি ঘটিয়ে প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের প্রভাব বজায় রাখার লড়াইয়ে টেকনো আরও একধাপ এগিয়ে গেল। সোমবার এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, টেকনো বাজারে উন্মুক্ত করেছে ক্যামন সিরিজে তাদের নব সংযোজন ক্যামন আই ফোর।

গত মার্চ মাস জুড়েই টেকনো’র অফিসিয়াল ফেসবুক পেজে এই মডেল নিয়েই আভাষ পাওয়া যাচ্ছিলো। বাজারে ৩+৩২ গিগাবাইট র‍্যাম রমের পাশাপাশি ৪+৬৪ গিগাবাইট র‍্যাম রমের দুটি ভেরিয়েন্ট পাওয়া যাচ্ছে।

মূল আকর্ষণ হিসেবে থাকছে এআই ট্রিপল রিয়ার ক্যামেরা আর ফ্রন্টে ফ্ল্যাশযুক্ত ১৬ মেগাপিক্সেল এআই ক্যামেরা। রিয়ার ক্যামেরার তিনটির মধ্যে মাঝের মূলটিতে থাকছে ১৩ মেগাপিক্সেল লো-লাইট ক্যামেরা, নিচে আলট্রা-ওয়াইড ৮ মেগাপিক্সেলের ও উপরেরটিতে ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা।

ডিসপ্লে নিয়ে এখন স্মার্টফোন বাজারে চলছে ব্যাপক আলোড়ন। যে যতটা পারে ততটা ব্যাপ্তি নিয়ে ডিসপ্লের পরিসর বাড়িয়ে চলেছে। টেকনোও এবার ছয় দশমিক দুই ইঞ্চি পরিসরের ডট-নচ ডিসপ্লে দিয়েছে ক্যামন আই ফোরে। যা ইউজারদের এক দারুন অভিজ্ঞতা দিবে।

পাশাপাশি সারাদিন ভাবনাহীন ব্যবহারের জন্য আছে শক্তিশালী ৩৫০০ মিলিএম্পিয়ারের ব্যাটারি। ৩+৩২ গিগাবাইট স্টোরেজ ভেরিয়েন্টের বাজারদর ধরা হয়েছে ১২ হাজার নয়শত নব্বই টাকা আর ৪+৬৪ গিগাবাইট স্টোরেজ ভেরিয়েন্টের ১৭ হাজার নয়শত নব্বই টাকা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×