মাইক্রোসফট থেকে পদত্যাগ করলেন সোনিয়া বশির কবির

  যুগান্তর রিপোর্ট ০৯ এপ্রিল ২০১৯, ১৫:৩৮ | অনলাইন সংস্করণ

মাইক্রোসফট থেকে পদত্যাগ করলেন সোনিয়া বশির কবির
মাইক্রোসফট থেকে পদত্যাগ করলেন সোনিয়া বশির কবির। ছবি-সংগৃহীত

প্রায় পাঁচ বছর মাইক্রোসফট বাংলাদেশ, মিয়ানমার, নেপাল, ভুটান ও লাওসের দায়িত্বে থেকে পদত্যাগ করেছেন তথ্যপ্রযুক্তি খাতের জনপ্রিয় ব্যক্তিত্ব সোনিয়া বশির কবির।

মাইক্রোসফটের হয়ে আনুষ্ঠানিকভাবে তিনি চলতি বছরের আগামী ৩০ এপ্রিল পর্যন্ত কাজ করবেন। আপাতত সোনিয়া বশির কবির অন্য কোনো আন্তর্জাতিক প্রযুক্তি প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হচ্ছেন না। নিজের প্রতিষ্ঠান ও দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলে ‘অ্যাঞ্জেল ইনভেস্টর’ হিসেবে বিনিয়োগ করা বিভিন্ন স্টার্টআপেই বেশি সময় দেবেন তিনি।

ধারণা করা হচ্ছে, কোনো আন্তর্জাতিক বিনিয়োগকারী প্রতিষ্ঠানের সহায়তায় তিনি একটি নতুন প্রযুক্তি প্রতিষ্ঠান চালু করবেন।

মাইক্রোসফটের সঙ্গে শেষ সময়টিতে দায়িত্ব হস্তান্তরসংক্রান্ত কর্মকাণ্ডে আন্তর্জাতিক এ প্রতিষ্ঠানটিকে সহায়তা করবেন তিনি।

ব্যবসায়িক খাতে সম্মানজনক একটি স্থানে থাকার পাশাপাশি তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা পর্ষদের সঙ্গেও জড়িত।

মাইক্রোসফটে কাজ করার পাশাপাশি তিনি টেক হাবসের (প্রযুক্তির মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীকে সক্ষম করার কাজে নিয়োজিত সংস্থা) প্রতিষ্ঠাতা; স্বল্পোন্নত দেশগুলোর জন্য প্রতিষ্ঠিত ইউনাইটেড ন্যাশনস টেকনোলজি ব্যাংকের গভর্নিং কাউন্সিল ভাইস চেয়ারম্যান ও বোর্ড মেম্বার; ইউনেস্কো মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব এডুকেশন অ্যান্ড পিসের বোর্ড মেম্বার; ফিনটেক স্টার্টআপ ডি মানি ও স্বাস্থ্যবিষয়ক স্টার্টআপ সিনটেকের ভাইস চেয়ারম্যান ও সহপ্রতিষ্ঠাতা এবং ‘অ্যাঞ্জেল ইনভেস্টর’ হিসেবে বহু স্টার্টআপের সঙ্গে যুক্ত আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×