গ্যালাক্সি এ সিরিজ দিয়ে আবারো হুলুস্থুল লাগিয়েছে স্যামসাং

প্রকাশ : ২০ এপ্রিল ২০১৯, ১৭:৪৩ | অনলাইন সংস্করণ

  আইটি ডেস্ক

গ্যালাক্সি এ সিরিজ দিয়ে আবারো হুলুস্থুল লাগিয়েছে স্যামসাং

গ্যালাক্সি এম সিরিজের পর নতুন গ্যালাক্সি এ সিরিজ দিয়ে আরও একবার বাংলাদেশের স্মার্টফোন বাজার গতিশীল করলো দক্ষিণ কোরিয়াভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং। আরও কার্যকরভাবে বলা যায় বাজারে হুলুস্থুল ফেলে দিয়েছে প্রতিষ্ঠানটি। 

গ্যালাক্সি জে সিরিজ থেকে বেরিয়ে এসে ট্রেন্ডি জেনারেশনের জন্য বাজারে গ্যালাক্সি এ সিরিজের শুভ সূচনা করেছে স্যামসাং। শুরুতেই নতুন এই সিরিজের ডিভাইসের জন্য হুমড়ি খেয়ে পড়েছে আগ্রহী ক্রেতারা। কিন্তু কেনো? কারণ, নতুন যুগের নতুন প্রজন্মের চাহিদা পূরণে সফল হয়েছে স্যামসাং। 

ইন্টারনেটের সহজলভ্যতা, ফোরজি নেটওয়ার্কের বিস্তৃতি এবং সাশ্রয়ী দামে স্মার্টফোন ক্রয়ের সুযোগের কারণে সামাজিক যোগাযোগের মাধ্যমের ব্যবহার বৃদ্ধি পেয়েছে উল্লেখযোগ্য হারে। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক, ইন্সটাগ্রাম, স্নাপচ্যাট, হোয়াটসঅ্যাপ, ভাইবার ইত্যাদির ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। 

ছবি ও ভিডিও পোস্ট থেকে শুরু করে বর্তমানে যা সবচেয়ে বেশি ব্যবহৃত হয় তা হচ্ছে রিয়েল টাইম লাইভ। অনলাইনে লাইভে আসার বিষয়টি এখন নিত্য দিনের বিষয় হয়ে গিয়েছে। কেউ আসে ব্যবসায়িক কাজে, কেউ আসে প্রোগ্রাম কভার করতে আর কেউ আসে বিনোদনের জন্য। 

এছাড়া সুপার স্লো-মো, হাইপারল্যাপস ভিডিও ক্যাপচারের বিষয়গুলো নতুন যুগের চাহিদার মধ্যে উল্লেখযোগ্য। গ্যালাক্সি এ সিরিজের বিশেষ দিকগুলোর মধ্যে রয়েছে আল্ট্রা-ওয়াইড লেন্সের ক্যামেরা যা দিয়ে প্রশ্বস্ত ছবি ও ভিডিও ক্যাপচার হয় অনায়াসে, সুপারঅ্যামোলেড ইনফিনিটি ডিসপ্লে, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং দ্রুতগতিতে চার্জ দেয়ার জন্য টাইপ-সি চার্জিং পোর্ট। 

এখন পর্যন্ত গ্যালাক্সি এ সিরিজের এ১০, এ২০, এ৩০ এবং এ৫০ মডেলের ডিভাইস বাজারে এনেছে স্যামসাং বাংলাদেশ। বাজারে আসার অল্প দিনের মধ্যেই সম্মানিত ক্রেতাদের প্রথম পছন্দের ডিভাইসে পরিণত হয়েছে উপরোক্ত মডেলগুলো। বাংলাদেশের ক্রেতাদের বাড়তি চাহিদা মেটাতে শিগগির গ্যালাক্সি এ৭০ ও এ৮০ আনতে যাচ্ছে বিশ্বখ্যাত টেক জায়ান্ট স্যামসাং। 

গ্যালাক্সি এ৭০-এর উল্লেখযোগ্য ফিচারের মধ্যে আছে ৩২ মেগাপিক্সেলের লো-লাইট লেন্স, স্যামসাং পে, ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ২৫ ওয়াট সুপার ফাস্ট চার্জিং। অন্যদিকে সবচেয়ে আলোচিত গ্যালাক্সি এ৮০-এর বিশেষ দিক হচ্ছে এর রোটেটিং ক্যামেরা, পুরো স্ক্রিন জুড়েই ডিসপ্লে এবং বিশ্বসেরা স্যামসাং নক্স সিকিউরিটি। 

যেহেতু বাজারে বিদ্যমান গ্যালাক্সি এ সিরিজের ডিভাইসগুলো নন্দিত হয়েছে আর তাই আসন্ন দুটি গ্যালাক্সি এ সিরিজের ফোনগুলোও বাজারে মাতাবে বলে ধারণা করাই যায়। পবিত্র ঈদ-উল-ফিতরের আগেই গ্যালাক্সি এ৭০ ও এ৮০ বাজারে আসবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।