ফ্রিল্যান্সিং ও ওয়েব ডিজাইন সেবা চালু করলো সল্যুশন-৯

  যুগান্তর ডেস্ক    ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৮ | অনলাইন সংস্করণ

ফ্রিল্যান্সিং ও ওয়েব ডিজাইন সেবা চালু করলো সল্যুশন-৯

ডিজিটাল বাংলাদেশের ভিশন ২১ রূপকার এবং যুগপৎ ক্রমবর্ধমানতায় একজন প্রফেশনাল ব্যক্তিত্ব হিসেবে নিজেকে খুঁজে পেতে আইটি সেক্টরের বিকল্প খুঁজে পাওয়া দুষ্কর। আইটি সেক্টরের বিশাল সম্ভাবনার দাঁড় উম্মোচন হওয়ায় সকলেই এই খাতকে ক্যারিয়ার হিসেবে গ্রহণ করছেন।

ফ্রিল্যান্সিং বা মুক্তপেশা বিশ্বজুড়ে যখন জনপ্রিয়তার শীর্ষে তখন বাংলাদেশি শিক্ষিত যুবারাও এই খাতে প্রতি বছর ৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় করছে; যেখানে বিশ্ববাজারে এর পরিমাণ হাজার বিলিয়ন মার্কিন ডলারের।

আর ফ্রিল্যান্সিং বা মুক্তপেশা এবং আইটিতে ক্যারিয়ার গড়তে সল্যুশন-৯ লিমিটেড ট্রেনিং সেন্টার নিয়ে এলো ফ্রিল্যান্সিং এবং ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট নামে বর্তমান আইটি খাতের সবচেয়ে জনপ্রিয় একটি কোর্স। ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট শিখার প্রধান উদ্দেশ্য এর ক্রমবর্ধমান কর্মক্ষেত্র।

এই সেক্টরের বিশালতা নিয়ে ইয়াহুর এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধুমাত্র আমেরিকাতেই ২০.১ বিলিয়ন মার্কিন ডলারের মার্কেট রয়েছে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট খাতে। এছাড়া প্রতিমাসে ১৬ মিলিয়নেরও বেশি ওয়েবসাইট ডেভেলপমেন্ট হচ্ছে পৃথিবীতে যার ৭০ শতাংশ প্রিমিয়াম।

এই কোর্স অংশগ্রহণ করতে পারবেন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, গৃহিনী, যুবক, প্রবীণ, চাকরিজীবি, বেকারসহ যারাই নিজেকে একজন প্রতিষ্ঠিত ব্যক্তিত্ব হিসেবে আবিষ্কার করতে চান, তারা এখানে অংশ নিতে পারেন। এ জন্য দৃঢ়মনবল আর প্রচন্ড ইচ্ছাশক্তি প্রয়োজন বলে উল্লেখ করেছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা।

৭৫ ঘন্টাব্যাপী এই কোর্সে শেখানো হবে, বেসিক এইচটিএমএল এন্ড এচটিএমএল৫, সিএসএস এন্ড সিএসএস৩, বুটস্ট্রেপ ফর রেস্পন্সিভ ওয়েব ডেভেলপমেন্ট, জাভাস্ক্রিপ্ট, জেকুয়েরি, এজাক্স এন্ড জেসন, ফাংশনাল প্রোগ্রামিং এন্ড বেসিক এলগোরিদম, ওয়ার্ডপ্রেস বেসিক এন্ড অ্যাডভান্সড ওয়ার্ডপ্রেস কাস্টমাইজশেন, পিএচপি, মাইএসকিউএল এন্ড অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং, ডিবাগিং প্রসেস এবং ইন্ট্রোডিউস উইথ ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস। এই প্রশিক্ষণে অংশ নেয়ার প্রয়োজনীয়তা উল্লেখ করে সল্যুশন-৯ জানিয়েছে, ইন্ডাস্ট্রি এনভায়রনমেন্টাল লার্নিং মেথোডোলজি, কোর্স মধ্যবর্তী সময়ে ইন্টারন্যাশনাল মার্কেটপ্লেসে কাজ করার সুযোগ, কোর্স শেষে মূল্যায়নের মাধ্যমে লোকাল ইন্ডাস্ট্রিতে প্রোমোশন বা রেফারেন্স অথবা সল্যুশন-৯ আইটি টিম এ কাজ করার সুযোগ, লার্ন এন্ড আর্ন ডেভেলপমেন্ট, প্রজেক্ট বেসড লার্নিং, ২৪/৭ সাপোর্ট, মার্কেটপ্লেস প্রোমোশন এবং ইন্টারন্যাশনাল কারেন্সি এন্ড মার্কেটপ্লেস সম্পর্কিত সকল সেবা দিতে চায় প্রতিষ্ঠানটি।

এ সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.