মোবাইল উইন্ডোজে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

  অনলাইন ডেস্ক ১৩ মে ২০১৯, ১৬:০৭ | অনলাইন সংস্করণ

হোয়াটসঅ্যাপ

শীঘ্রই স্মার্টফোনের উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বন্ধ হচ্ছে বর্তমানে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং হোয়াটসঅ্যাপ।

উইন্ডোজ ফোন থেকে সাপোর্ট তুলে নেওয়ার ঘোষণা দিয়েছে ফেসবুক মালিকানাধীন জনপ্রিয় এই চ্যাটিং মেসেঞ্জারটি। এ খবর জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়, ছয় মাসের মধ্যে উইন্ডোজচালিত সব স্মার্টফোনেই অ্যাপসটির সাপোর্ট বন্ধ করা হবে।

হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়, ‘২০১৯ সালের ৩১ ডিসেম্বরের পর আপনি কোনো উইন্ডোজ অপারেটিং সিস্টেম ব্যবহার করতে পারবেন না। যেহেতু আমরা এই অপারেটিং সিস্টেমের জন্য আর কাজ করছি না, কিছু ফিচার যেকোনো সময় বন্ধ হয়ে যেতে পারে।”

শুধু উইন্ডোজ নয় অ্যান্ড্রয়েড এবং আইওএস-এর পুরানো সংস্করণ থেকেও বাদ দেওয়া হচ্ছে জনপ্রিয় এ অ্যাপসের সাপোর্ট।

২০২০ সালের ফেব্রুয়ারি মাসে অ্যান্ড্রয়েড ২.৩.৭ ও এর পুরানো সংস্করণ এবং আইওএস ৭ ও এর আগের সংস্করণে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি এতে ‘অ্যাডভান্সড সার্চ’ফিচার যোগ করার খবর দিয়েছে ওয়াবেটালইনফো। হোয়াটসঅ্যাপের বেটা সংস্করণ পরীক্ষা করে নতুন ফিচারগুলোর কথা জানিয়ে থাকে সাইটটি।

ইতিমধ্যে একটি সার্চ ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। এর মাধ্যমে বার্তা এবং চ্যাটিং থ্রেডখুঁজে বের করতে পারেন গ্রাহক।

এবার নতুন অ্যাডভান্সড সার্চের মাধ্যমে আগের সংস্করণের চেয়ে বেশি সুবিধা পাওয়া যাবে। নতুন সার্চিংয়ের মাধ্যমে ভিডিও, ছবি, অডিও, ডকুমেন্ট, জিফ বা লিংক ফিল্টার করা যাবে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×