ড্রিম৭১ এবং মেল্ট গ্রুপের মধ্যে চুক্তি সই

  যুগান্তর ডেস্ক ১৬ মে ২০১৯, ১৮:২৮ | অনলাইন সংস্করণ

ড্রিম৭১ এবং মেল্ট গ্রুপের মধ্যে চুক্তি সই
ড্রিম৭১ এবং মেল্ট গ্রুপের মধ্যে চুক্তি সই

দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি কোম্পানী ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেড এবং সাইপ্রাস ভিত্তিক মানবসম্পদ বিষয়ক কোম্পানি মেল্ট গ্রুপের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে। বুধবার রাজধানীর সিক্স সিজন হোটেলে দুই পক্ষের মধ্যে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

ড্রিম৭১ এর ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির এবং মেল্ট গ্রুপের সিইও হুবার্ট নানা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন। চুক্তির আওতায় মেল্ট গ্রুপ ড্রিম৭১ এর কাছ থেকে তাদের মানবসম্পদ বিষয়ক সফটওয়্যার 'পিপল বুক এইচআর' সফটওয়ারটি ব্যবহার করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই)-এর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটুআই এর ডিজিটাল সার্ভিস এক্সিলেটরের চিফ স্ট্রাটেজিস্ট ফরহাদ জাহিদ শেখ এবং এটুআই এর চীফ টেকনোলোজি অফিসার আরফি এলাহী মানিক।

অনুষ্ঠানের শুরুতে মেল্ট গ্রুপের সিইও হুবার্ট নানা ড্রিম৭১ এর প্রশংসা করে বলেন, ভারত, যুক্তরাজ্য এবং তুরস্ক থেকে অনেক কোম্পানি প্রস্তাব দিলেও তারা বাংলাদেশি কোম্পানি ড্রিম৭১কে বেছে নিয়েছেন শুধুমাত্র তাদের প্রোডাক্ট কোয়ালিটি এবং অভিজ্ঞতার জন্য। বাংলাদেশি মানুষের আতেথিয়তায়ও তিনি অভিভূত বলে জানান তিনি।

অনুষ্ঠানের বিশেষ অতিথি আরফি এলাহী মানিক ড্রিম৭১ এর সরকারি এবং বেসরকারি কাজের দক্ষতার প্রশংসা করেন। বিদেশের মার্কেটে বাংলাদেশি কোম্পানিগুলো এখন যথেষ্ট ভালো করছে এবং বাংলাদেশি কোম্পানিগুলোর দক্ষতা উন্নয়নে এটুআই কাজ করছে বলে জানান তিনি।

আরেক বিশেষ অতিথি ফরহাদ জাহিদ শেখ ড্রিম৭১ এর প্রশংসা করে বলেন, অনেক অল্প সময়ে ড্রিম৭১ যথেষ্ট ভালো করেছে। বাংলাদেশি কোম্পানির ওপর আস্থা রাখার জন্য তিনি মেল্ট গ্রুপকেও ধন্যবাদ জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে এটুআই-এর প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, ড্রিম৭১ দেশের অনেক সরকারি ই-গভর্নেন্স প্রজেক্টে ভালো কাজ করছে। বিদেশের কোম্পানিগুলোতে দেশের সফটওয়ার রপ্তানি করাকে তিনি দেশের ইন্ডাস্ট্রর জন্য মাইলফলক বলে উল্লেখ করেন।

স্বাগত বক্তব্যে ড্রিম৭১ এর ব্যবস্থাপনা পরিচালক রাশাদ কবির বলেন, শুরু থেকেই আমাদের লক্ষ্য ছিল দেশেই নিজস্ব প্রোডাক্ট তৈরি করা এবং সেটি অন্য দেশে রপ্তানি করা। সেই স্বপ্ন এখন বাস্তবে রূপ নিয়েছে। ড্রিম৭১ এখন জাপান, দক্ষিণ কোরিয়া, নেদারল্যান্ড, আরব আমিরাত, নাইজেরিয়ার মত দেশগুলাতেও কাজ করছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আর্টিফিশিয়াল ইন্টিলিজ্যান্স, বিগ ডাটার মতো টেকনোলোজি নিয়েও ড্রিম৭১ কাজ করছে। অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক সরকারি এবং বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×