হুয়াওয়ের ওপর মানুষের আস্থা কমেনি

  আইটি ডেস্ক ২৫ মে ২০১৯, ১৬:৩৩ | অনলাইন সংস্করণ

ঈদ বাজারে হুয়াওয়ের জমজমাট বিক্রি
ঈদ বাজারে হুয়াওয়ের জমজমাট বিক্রি

দেশের তথ্যপ্রযুক্তি পণ্য ও মোবাইল ফোনের বাজার ঈদে বেশ জমে উঠেছে। রাজধানী যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা শপিং মলসহ রাজধানীর বিভিন্ন মার্কেট ঘুরে দেখে গেছে তরুণ–তরুণীর আগ্রহ মোবাইল ফোনের দিকে।

মোবাইল ফোনের কেনাকাটায় হুয়াওয়ে সাম্প্রতিক প্রেক্ষাপটে বিক্রিতে তেমন কোনো প্রভাব পড়ে নাই। ঈদের আর কিছুদিন বাকি থাকলেও বাজারে নতুন মোবাইল ফোনের বিক্রিবাট্টা বেশ ভালো।

তবে রমজানের শেষের দিকে বিক্রি আরও বাড়বে বলে জানান ব্যবসায়ীরা। ক্রেতাদের আকৃষ্টি করার জন্য বিভিন্ন অফার ঘোষণা করেছে।

বাজারে কম দামের মোবাইল ফোনের পাশাপাশি মিডরেঞ্জের ফোনে চাহিদা চাহিদা বেশ ভালো। এছাড়া ফ্ল্যাগশিপ বা বেশি দামের ডিভাইসের প্রতি ক্রেতাদের আগ্রহ ছিলো চোঁখে পড়ার মতো।

রাজধানীর বসুন্ধরা শপিং মল ও যমুনা ফিউচার পার্কে ক্রেতাদের হুয়াওয়ের মোবাইল ফোনের প্রতি আগ্রহ দেখা গেছে। বিশেষ করে তরুণ–তরুণীদের।

রাজধানীর বসুন্ধরা শপিং মলে অবস্থিত হুয়াওয়ে এক্সপেরিয়েন্স শপ গ্রামীণ মোবাইলের স্বত্ত্বাধিকারী ওয়াহিদ বাবু জানান, ‘এবারের ঈদের ক্রেতাদের সবচেয়ে বেশি চাহিদা হুয়াওয়ের নোভা ও পি সিরিজের ফোনের প্রতি। বিক্রিও প্রত্যাশার চেয়ে ভালো হচ্ছে।’

বসুন্ধরা সিটি থেকে হুয়াওয়ের পি৩০ লাইট ফোন কিনেছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয় পড়ুয়া সামিয়া হক। ‘হুয়াওয়ের ফোন আমার সবসময়েই আমার প্রিয়। আমি শুরু থেকেই হুয়াওয়ে ফোন ব্যবহার করছি।

হুয়াওয়ে ফোন ব্যবহার করা মজাই আলাদা। ক্যামেরার তোলা ছবির মান, ফোনের কনফিগারেশনসহ সব কিছুই মান সম্পন্ন। তাই ঈদের আনন্দে হুয়াওয়ে পি৩০ লাইট ফোনটি কিনলাম, জানান সামিয়া হক।’

বসুন্ধরা সিটিতে কথা হয় হুয়াওয়ের টেরিটরি সেলস ম্যানেজার মো. শাহাদাত হোসেনের সঙ্গে।

সাম্প্রতিক পরিস্থিতিতে হুয়াওয়ের বিক্রিতে কোনো প্রভাব পড়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘ঈদে হুয়াওয়ের ফোন বিক্রিতে সাম্প্রতিক পরিস্থিতির প্রভাব পড়ে নাই। ক্রেতারা সবাই যার যার পছন্দের হুয়াওয়ে ফোন কিনে নিচ্ছে। আধুনিক ও প্রযুক্তি প্রেমিদের কাছে হুয়াওয়ের চাহিদা আগের মতোই আছে বলে জানান শাহাদাত হোসেন।’

যমুনা ফিউচার পার্কে ছুটির দিয়ে পরিবার নিয়ে এসেছেন ব্যবসায়ী মো. মোবারক হোসেন। নতুন পোশাকের প্যাকেট হাতেই হাজির মোবাইল শপে। কয়েকটি মোবাইলের দোকান ঘুরে অবশেষে হুয়াওয়ে এক্সপেরিয়েন্স শপে পছন্দের মোবাইল ফোনটি পছন্দ হলো। মো. মোবারক হোসেন বলেন, ‘অনেক দিন ব্যবহার করার জন্যই ফোন কিনি। তাই কয়েকটি দোকান ঘুরে ভালোভাবে দেখে শুনে হুয়াওয়ের একটি ফোন পছন্দ করেছি। আশা করি এই ফোনটি অনেক দিন ব্যবহার করতে পারবো।’

বসুন্ধরা সিটির তৃতীয় তলায় অবস্থিত হুয়াওয়ের সার্ভিস সেন্টারে ব্যবহারকারীদের বিভিন্ন সমস্যার সমাধান বা সার্ভিস দিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন সার্ভিসকর্মীরা। ২৫ মে শনিবার ‘সার্ভিস ডে’ থাকার কারণে সার্ভিস সেন্টার ভিড় ছিলো তুলনামুলক বেশি।

হুয়াওয়ের সার্ভিসের টেকনিক্যাল ম্যানেজার শাকিল আহমেদ জানান, ঈদের কারণে ফোনের সার্ভিস আগের চেয়ে বেড়েছে। তবে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে অনেকেই জানতে চাচ্ছে।

আমরা যথাসম্ভব বিষয়টি সুন্দর ভাবে বুঝিয়ে বলছি। যারা ব্যবহার করা এবং বাজারে হুয়াওয়ের যে মোবাইল ফোন রয়েছে সেগুলো সাম্প্রতিক পরিস্থিতির কোনো প্রভাব পড়বে না। সবকিছু আগেই মতোই চলবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×