যাত্রা শুরু করলো অনলাইন শপিং প্ল্যাটফর্ম ‘দ্যা স্টোর’

  আইটি ডেস্ক ০৯ Jul ২০১৯, ১৪:৫০:০৫ | অনলাইন সংস্করণ

যাত্রা শুরু করলো অনলাইন শপিং প্ল্যাটফর্ম ‘দ্যা স্টোর’

শোবিজ জগতের জনপ্রিয় ফ্যাশন ফটোগ্রাফার আকিব রায়হানের হাত ধরে যাত্রা যাত্রা শুরু করলো অনলাইন শপিং প্ল্যাটফর্ম ‘দ্যা স্টোর’। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজেদের স্বপ্ন এবং সেটি পূরণ করার জন্য দক্ষতা ও পরিশ্রম করার মনোভাব নিয়ে কিছু করে দেখানোর ইচ্ছা নিয়ে ‘দ্যা স্টোর’-এর যাত্রা শুরু।

আকিব রায়হান বর্তমানে ফ্যাশন ফটোগ্রাফির পাশাপাশি একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আছেন। তবে এ সকল ব্যস্ততার মধ্যেও বিগত দুই বছর ধরে লালন করা নিজের একটি স্বপ্ন অনলাইন লাইফস্টাইল শপ 'দ্যা স্টোর' সম্প্রতি বাস্তবে রূপ দিয়েছেন তিনি।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে নিয়মমাফিক কাজ করা আবার ফ্যাশন ফটোগ্রাফার হিসেবে আলাদা একটি মাধ্যমে কাজ করার পাশাপাশি এখন 'দ্যা স্টোর' নিয়েও ব্যস্ততা।

নিজের একটি অনলাইন বেইজড লাইফস্টাইল শপ খোলার ইচ্ছা থাকলেও ৯-৫ টা অফিস করে একা একা এটি বাস্তবায়ন করাটা বেশ কষ্টসাধ্য ছিল তার জন্য। এছাড়া ফটোগ্রাফার হিসেবেও কাজ করতে হচ্ছে ছুটির দিনগুলোতে।

বর্তমানে তিনজন মিলে ‘দ্যা স্টোর’-এর সকল কাজকর্ম নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। ভবিষ্যতে এই অনলাইন লাইফস্টাইল শপটি নিয়ে আরও বড় পরিসরেই কাজ করতে চান তারা।

আকিব জানান, ফ্যাশন রিলেটেড যে কোন পণ্যই তাদের স্টোরে পাওয়া যাবে এবং কোয়ান্টিটির থেকে কোয়ালিটির দিকেই নজর দিতে চান তিনি। কারণ প্রোডাক্টের মান যদি ভালো হয় তবে ক্রেতা আবারো আসবেন এই অনলাইন শপে।

ক্রেতারা এই শপের প্রোডাক্ট নিয়ে সন্তুষ্ট থাকবেন বলে দাবি করেন তিনি। খুব অল্প পরিমাণে জিনস, টি-শার্ট, শার্ট নিয়েই কাজ করবে 'দ্যা স্টোর' কিন্তু সেগুলোর গুনগত মানের ব্যাপারে কম্প্রোমাইজ করা হবেনা বলে জানান আকিব।

আকিব জানান, আমি কাজ পাগল মানুষ। আমি কাজের মধ্যেই থাকতে পছন্দ করি। তাছাড়া ব্যবসার এই জায়গাতে আমার দুইজন পার্টনার আমাকে যথেষ্ট পরিমাণ সাপোর্ট দিচ্ছেন। তাই হয়তো এত কিছু সামলে আমি কাজগুলো করতে পারছি।

এছাড়া পরিবার আর কাছের কিছু বন্ধু প্রতিনিয়তই উৎসাহ দিয়ে যাচ্ছে যা চলার পথকে অনেকটাই সহজ করে দিচ্ছে বলে তিনি জানান।

ডিজিটাল এই যুগে এসে বিশ্বের অনেক দেশের মতো বাংলাদেশেও এখন অনলাইন বেইজড অনেক শপে নিয়মিত কেনাবেচা চলছে। যারা নিজেদের পণ্যের মান বজায় রাখতে পারছেন তারাই টিকে থাকছেন এই প্রতিযোগিতার প্ল্যাটফর্মে।

তারই ধারাবাহিকতায় ‘দ্যা স্টোর’ নিজের অবস্থান মজবুত করতে কাজ করে যাচ্ছে বলে জানান জনপ্রিয় ফ্যাশন ফটোগ্রাফার আকিব রায়হান।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত