দেশে স্যামসাংয়ের ঝুলিতে নতুন তিন ডিভাইস

  যুগান্তর ডেস্ক    ১১ জুলাই ২০১৯, ১৭:৪৫ | অনলাইন সংস্করণ

দেশে স্যামসাংয়ের ঝুলিতে নতুন তিন ডিভাইস
দেশে স্যামসাংয়ের ঝুলিতে নতুন তিন ডিভাইস

প্রযুক্তিপ্রেমীদের আনাগোনায় মুখরিত ছিল ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৯’- এর এবারের আসর। গত শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পর্দা নেমেছে এই প্রদর্শনীটির। অনুষ্ঠানে বিশ্বখ্যাত সব প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো তাদের স্মার্ট ডিভাইসের পসরা নিয়ে হাজির হয়েছিল। এতো সব প্যাভিলিয়নের মাঝে দর্শনার্থীদের চোখ স্থির হয়েছিল স্যামসাংয়ের প্যাভিলিয়নে।

ব্যাপারটি কিন্তু এমনি এমনি ঘটেনি! এর পেছনের রহস্য হলো স্যামসাংয়ের নতুন তিন স্মার্ট ডিভাইস। এগুলো হলো গ্যালাক্সিএ৮০, গ্যালাক্সি এম৪০ এবং গ্যালাক্সি ট্যাব এস৫ই। চলুন দেখে নেওয়া যাক এসব ডিভাইস সম্পর্কিত কিছু তথ্য:

স্যামসাং গ্যালাক্সি এম৪০

উল্লেখযোগ্য বৈশিষ্ট্য:

স্ক্রিন সাইজ: ৬.৩ ইঞ্চি ইনফিনিটি-ও ডিসপ্লে, ফুলএইচডি+ কর্নিং গরিলা গ্লাস প্রটেকশন

ব্যাক ক্যামেরা: পেছনে তিনটি ক্যামেরা ৩২ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল

ফ্রন্ট ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল

ইমেজ স্টাবিলাইজেশন

আল্ট্রাএইচডি বা ইউএইচডি ভিডিও রেকর্ডিং

স্লো-মোশন ভিডিও রেকর্ডিং

প্রসেসর: স্নাপড্রাগন ৬৭৫

র‍্যাম: ৬ জিবি র‍্যাম

ব্যাটারি: ৩৫০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি

অপারেটিং সিস্টেম: অ্যান্ড্রয়েড ৯ (পাই) অপারেটিং সিস্টেম, স্যামসাং ওয়ান ইউআই

ইন্টারনাল স্টোরেজ: ১২৮ জিবি

স্যামসাং গ্যালাক্সি এ৮০

স্যামসাংয়ের গ্যালাক্সি সিরিজের সর্বশেষ সংযোজন এ৮০। ডিভাইসটিতে সেলফির জন্য সামনে রাখা হয়নি আলাদা কোনো ক্যামেরা। ক্যামেরা অপশনে সেলফি ক্যামেরা নির্বচন করলে স্বয়ংক্রিয়ভাবে ওপরের স্লাইড খুলে পেছনের ক্যামেরা ব্যবস্থাটি ঘুরে সেলফি ক্যামেরার কাজ করে।

প্রথমবারের মতো স্যামসাং তাদের গ্যালাক্সি এ৮০ ডিভাইসে ব্যবহার করেছে ‘নিও ইনফিনিটি’ ডিসপ্লে। গ্যালাক্সি এ৮০-এ স্বয়ংক্রিয় রোটেটিং ট্রিপল ক্যামেরা ব্যবস্থায় মূল ক্যামেরাটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর ও এফ/২.০ লেন্স। এর সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের সেন্সর ও এফ ২.২ লেন্স এবং আরেকটি টাইম-টু-ফ্লাইট সেন্সর। স্লাইডিং ক্যামেরা প্রযুক্তির কারণে ৬.৭ ইঞ্চি ফুলএইচডি+ সুপার অ্যামোলেড পর্দায় কোনো নচ বা হোল-পাঞ্চ রাখার দরকার পড়েনি।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩৭০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি যা ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করে। ৮ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের সঙ্গে নিরাপত্তার জন্য ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ব্যবহার করা হয়েছে এতে।

স্যামসাং ট্যাব এস৫ই

স্যামসাংয়ের তাদের ইতিহাসে প্রথমবারের মতো বাজারে উন্মোচন করতে যাচ্ছে সবচেয়ে পাতলা ট্যাব। এর ফলে ট্যাবটি সহজেই বহনযোগ্য। ব্যবহারকারী খুব সহজেই দীর্ঘক্ষণ ডিভাইসটি ব্যবহার করতে পারবেন। এতে আছে সুপার অ্যামোলেড ডব্লিউকিউএক্সজিএ ১০.৫ ইঞ্চির ডিসপ্লে। ট্যাবটির চারদিকে রয়েছে চারটি স্পিকার। এর ফলে কোন হেডফোন সংযোগ ছাড়াই ডিভাইসটি দেয় ডলবি অ্যাটমস সাউন্ড।

এক্সপোতে এসব স্মার্ট ডিভাইসের প্রতিও মানুষের ব্যাপক আগ্রহ দেখা গিয়েছিল। হয়তো তাঁরা মনস্থির করেছে যে কবে আনুষ্ঠানিকভাবে বাজারে নতুন ডিভাইসগুলো আসবে, আর চট করে লুফে নেয়া যাবে পছন্দের ডিভাইসটি।

স্যামসাং গেমিং জোন

গেম খেলতে যারা ভালোবাসে তাদের জন্য মেলায় ছিল ‘স্যামসাং গেমিং জোন’। নতুন ধরনের এই আয়োজন দর্শনার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। মেলায় আগতরা এই গ্যামিং জোনে দুটি খেলায় অংশগ্রহণের সুযোগ পেয়েছিল। যার মধ্যে একটি ছিল বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় অনলাইন গেম পাবজি। এই গেমটি খেলেছে ৫০ টিরও অধিক দল।

এছাড়াও গেমপ্রেমীরা এই গেমিং জোনে জনপ্রিয় অ্যান্ড্রয়েড গেম অ্যাসফল্ট খেলার সুযোগ পেয়েছিলেন। প্রায় ১০০ জনেরও অধিক দর্শনার্থী এই গেমটি খেলেছেন। গ্যালাক্সি এ৩০, এ৫০ এবং এ৭০টিতে গেমগুলো খেলার সুযোগ রেখেছিলো স্যামসাং মোবাইল বাংলাদেশ।

স্যামসাং মাই গ্যালাক্সি অ্যাপ

এছাড়াও, এক্সপোতে স্যামসাংয়ের মাই গ্যালাক্সি অ্যাপের ব্যাপারেও গুরুত্ব দেয়া হয়েছে। স্যামসাংয়ের প্যাভিলিয়নে এক্সপোতে আগত দর্শনার্থীদের এই অ্যাপের বিভিন্ন দিক ও সুবিধা সম্পর্কে সম্যক ধারণা দেয়া হয়েছে। উল্লেখ্য, মাই গ্যালাক্সি অ্যাপের মাধ্যমে স্যামসাং স্মার্টফোন ব্যবহারকারীরা বিভিন্ন লাইফস্টাইল ও ফুড ব্র্যান্ড থেকে সর্বোচ্চ ৪০% ডিসকাউন্ট উপভোগের সুযোগ পাবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×