‘স্বাধীন’ কার্ডে দেশে আসবে ফ্রিল্যান্সারদের টাকা

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ০৪:৫৫ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বেসিস ও মাস্টারকার্ডের সহযোগিতায় ব্যাংক এশিয়া ফ্রিল্যান্সারদের আয়ের টাকা সহজে দেশে আনার জন্য চালু করেছে ‘স্বাধীন’ ফ্রিল্যান্সার কার্ড।

এই কার্ডের মাধ্যমে ফ্রিল্যান্সারা যেকোনো আন্তর্জাতিক নিয়োগ প্রতিষ্ঠান থেকে অর্থ গ্রহণ করতে পারবেন। গ্রহণকৃত অর্থের ৭০ ভাগ মার্কিন ডলার কার্ডে সংরক্ষণ করতে পারবেন। যা দেশ-বিদেশের যেকোনো অনলাইন কেনাকাটায় ব্যবহার করা যাবে। চাইলে পুরো অর্থই উত্তোলন করা যাবে।

বাংলাদেশে সাড়ে ছয় লাখ নিবন্ধিত ফ্রিল্যান্সার রয়েছেন যাদের মধ্যে ৫ লাখ মাসিক বেতনের ভিত্তিতে দেশে বসেই কাজ করছেন। তারা তাদের আয়ের টাকা নিরাপদে স্বাধীন কার্ডের মাধ্যমে দেশে আনতে পারবেন।

রাজধানীর একটি হোটেলে সোমবার সন্ধ্যায় এ কার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস এম মনিরুজ্জামান।

বিশেষ অতিথি ছিলেন ব্যাংক এশিয়া লিমিটেডের চেয়ারম্যান এ রউফ চৌধুরী, প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির, মাস্টারকার্ড ভারতের কান্ট্রি কর্পোরেট অফিসার ও সাউথ এশিয়া ডিভিশন প্রেসিডেন্ট পরুস সিং এবং মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল।