যেভাবে ভিডিও কলে জীবন বাঁচল এক নারীর

  যুগান্তর ডেস্ক ২১ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৮ | অনলাইন সংস্করণ

আইফোন

যুক্তরাষ্ট্রের এক নারী ফেসটাইম এ্যাপের ভিডিওতে তার বোনের সঙ্গে কথা বলছিলেন। তখন তার স্ট্রোক হয়। শেষ পর্যন্ত প্রযুক্তির বদৌলতে তিনি বেঁচে যান।

অপোকুয়া কেওয়াপাং নিউ ইয়র্কে একাকী বসবাস করতেন। তার বোন থাকতেন ম্যানচেস্টারে।ভিডিও কলে কথা বলতে বলতে এক সময়ে অপোকুয়াকে ভালভাবে দেখতে পাচ্ছিলেন না তার বোন আদুমেয়া সাপোং।

ইতিমধ্যে তার কণ্ঠে জড়তা চলে এসেছে। ঠিকমতো কথা বলতে পারছিলেন না।-খবর বিবিসি অনলাইনের।

তখন আদুমেয়া সাপোং সতর্ক হয়ে ওঠেন। তিনি বোনকে বললেন, তোমার এ্যাসপিরিন খাওয়া উচিত।

অপোকুয়া এ্যাসপিরিন খেতে একটা পানির গ্লাস হাতে নিতে চেষ্টা করলেন। কিন্তু পারলেন না। পড়ে গেল গ্লাসটি।

আদুমেয়া বলেন,আমি বোনকে বললাম, এখনই তোমার চিকিৎসকের কাছে যাওয়া উচিত।কিন্তু তিনি আমার কথা বিশ্বাস করতে পারলেন না। পাল্টা আমাকে বললেন,এতো তাড়াহুড়োর কিছু নেই। মামুলি বিষয়েও ডাক্টারের কাছে যেতে হবে কেন!

আদুমেয়া বলেন, তখন আমি আমার এক ডাক্টার বোনকে কনফারেন্স কল দিলাম। তিনি কেওয়াপাংয়ের কথা শুনে ও অবস্থা দেখে তাকে সরাসরি চিকিৎসকের কাছে যেতে বললেন।

কেওয়াপাং ফোন স্থগিত করে ৯১১-এ কল দেন। হাসপাতালে গেলে পরীক্ষায় তার মাথার ভেতরে একটা পিণ্ড ধরা পড়ে। স্ট্রোকে তার শরীরের বাঁ পাশটা অবশ করে দিয়েছে।

যুক্তরাষ্ট্রে পুষ্টিবিজ্ঞানী হিসেবে কর্মরত কেওয়াপাং বলেন, এতে কোন সন্দেহ নাই, ফেসটাইম আমার জীবন বাঁচিয়ে দিয়েছে। নিজের কর্মব্যস্ততায় খুব একটা ভ্রমণের সময় পাই না, তাই বেশিরভাগ সময় বিভিন্ন জনের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলতে হয়। এবার সেই ভিডিও কল আমার জীবন বাঁচিয়ে দিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×