১ আগস্টের আগে কেনা মোবাইল ফোন বৈধ: বিটিআরসি

  যুগান্তর রিপোর্ট ০৫ আগস্ট ২০১৯, ১৪:৩৮ | অনলাইন সংস্করণ

বিটিআরসি

চলতি বছরের ১ আগস্টের আগে কেনা কোনো মোবাইল ফোনের সংযোগ বিচ্ছিন্ন করা হবে না বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

গ্রাহকের উদ্বেগ নিরসনে অবৈধ, নকল ও ক্লোন মোবাইল ফোন সেটের সংযোগ বিচ্ছিন্নের বিষয়টি স্পষ্ট করে রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

সম্প্রতি বিটিআরসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ আগস্ট থেকে নকল ও ক্লোন আইএমইআই সংবলিত মোবাইল ফোন অপারেটরদের নেটওয়ার্কে সংযুক্ত হলে পরে ন্যাশনাল ইকুইপমেন্ট আইডেনটিটি রেজিস্ট্রারের (এনইআইআর) মাধ্যমে তা নেটওয়ার্ক থেকে বিচ্ছিন্ন করা হবে।

বিটিআরসি জানায়, তাদের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডেনটিটি) ডেটাবেইসে ২০১৮ থেকে বাংলাদেশে উৎপাদিত ও আমদানি করা সব মোবাইল ফোনের তথ্য সংরক্ষিত আছে। অবৈধ পথে আনা বিদেশ থেকে কেনা কোনো মোবাইল ফোনের তথ্য তাদের কাছে নেই।

মোবাইল ফোনের আইএমইআই বিটিআরসির ডেটাবেইসে নেই—এমন এসএমএস পাওয়া প্রসঙ্গে বিটিআরসির জানিয়েছে, এ ধরনের মেসেজ পাওয়া মানেই মোবাইল ফোন সেট অবৈধ নয়। ১ আগস্ট ২০১৯ এর পর কেনা মোবাইল ফোনে এ ধরনের মেসেজ পেলে তা অবৈধ এবং সংযোগ বিচ্ছিন্ন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×