৩০০ কোটি টাকা মূল্য ধরে বিদেশি বিনিয়োগ পেল ইকুরিয়ার

  যুগান্তর ডেস্ক    ১৮ আগস্ট ২০১৯, ১৭:১৬ | অনলাইন সংস্করণ

৩০০ কোটি টাকা মূল্য ধরে বিদেশি বিনিয়োগ পেল ইকুরিয়ার

বাংলাদেশের ই-কমার্সভিত্তিক অনলাইন কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান ইকুরিয়ারের মূল্য ৩০০ কোটি টাকা নির্ধারণ করে হংকং ভিত্তিক একটি বেসরকারি প্রতিষ্ঠান থেকে বড় বিনিয়োগ পেয়েছে প্রতিষ্ঠানটি।

রোববার যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিপ্লব ঘোষ রাহুল বলেন, কতটা টাকা বিনিয়োগ পেলাম এবং কত শতাংশ শেয়ার দিলাম সেটা শিগগির আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

২০১৫ সালের গোড়ার দিকে বিনিয়োগের প্রাথমিক ধাপ শুরু করেছিল ইকুরিয়ার। নতুন এই বিনিয়োগে কত টাকা পাচ্ছে ইকুরিয়ার তা সরাসরি জানায়নি কোন পক্ষই।

ইকুরিয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব ঘোষ রাহুল জানান, ঢাকার বাইরে পণ্য পৌঁছে দেওয়ার নেটওয়ার্ক বিস্তৃত করা ছাড়াও উন্নত ওয়্যারহাউজ সুবিধা বাড়ানো হবে এবং তা করা হবে অবকাঠামো ও প্রযুক্ত খাতে বিনিয়োগের মাধ্যমে।

এছাড়া আমাদের কার্যক্রমের ভৌগলিক পরিসীমা বাড়ানো, আস্থা অর্জন এবং কাজের দক্ষতায় উন্নয়ন ঘটাতে এই বিনিয়োগ ব্যবহার করা হবে।

তিনি বলেন, আমাদের গ্রাহক এবং অংশীদাররা নতুন এই বিনিয়োগের সুফল ভোগ করুক আমরা তা আমাদের কাজের সর্বোচ্চ প্রচেষ্টার মধ্য দিয়ে নিশ্চিত করতে চাই।

কুরিয়ার সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে বাংলাদেশে ২০১৫ সালে কার্যক্রম শুরু করা ইকুরিয়ার বর্তমানে ই-কমার্স ব্যবসায় নানাবিধ সেবা দিয়ে আসছে। অনলাইন মাধ্যমে পরিসেবাগুলোকে একত্রীকরণসহ প্রতিষ্ঠানের পরিচিতি ঢেলে সাজানো হয়েছে।

চালান ব্যবস্থাপনা, তথ্য-উপাত্ত বিশ্লেষণসহ আন্তঃশহর পণ্য ডেলিভারি সুবিধা, এক্সপ্রেস পণ্য পরিবহন সেবা এবং ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর জন্য পণ্য রিটার্ন সুবিধা রয়েছে ইকুরিয়ারে।

ইকুরিয়ার বর্তমানে বাংলাদেশের ৬০টি জেলা এবং ১ হাজারেরও বেশি ইউনিয়ন পর্যায়ে সেবা কার্যক্রম পরিচালনা করছে।

বর্তমানে প্রতিষ্ঠানটি নিজেদের সেবা কার্যক্রম নেটওয়ার্কের পরিব্যাপ্তি এমন পর্যায়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে যা বাংলাদেশে এখনও কোন কুরিয়ার প্রতিষ্ঠান পোঁছাতে পারিনি।

সাড়ে তিন শতাধিক কর্মী নিয়ে ইকুরিয়ার বর্তমানে সারাদেশ সরাসরি ৫ হাজার স্থানীয় অংশীদারদের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে। সাম্প্রতিক বছরগুলোতে ইকুরিয়ার পণ্য ডেলিভারির খাতে শতভাগ উন্নতি বজায় রেখে চলেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×