বিশ্বের সর্বোচ্চ রেজ্যুলেশনের ক্যামেরা ফোন আনছে শাওমি

  আইটি ডেস্ক ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০২ | অনলাইন সংস্করণ

বিশ্বের সর্বোচ্চ রেজ্যুলেশনের ক্যামেরা ফোন আনছে শাওমি
বিশ্বের সর্বোচ্চ রেজ্যুলেশনের ক্যামেরা ফোন আনছে শাওমি

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বিশ্বের সর্বোচ্চ রেজ্যুলেশন ক্যামেরা সেটআপসহ অ্যান্ড্রয়েড ওয়ান লাইনআপের সর্বশেষ স্মার্টফোন মি এ৩ নিয়ে আসার ঘোষণা দিয়েছে। বিশ্বের ১ নাম্বার অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন মি এ২ এর সফল উত্তরসূরি হিসেবে এটি বাজারে আসছে।

মি এ৩ তে কিছু পরিবর্তনের মাধ্যমে মি এ সিরিজের ডিজাইনে পরিবর্তন আসছে। যেসব ফাংশনাল অ্যাস্পেক্ট মি এ২ কে এই সেগমেন্টে অন্যতম সেরার অবস্থান দিয়েছিলো, সেগুলো ঠিক রেখেই মি এ৩-এর ডিজাইনে নতুনত্ব আনা হয়েছে।

মি এ৩ তে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট, সুপার অ্যামোলেড ডিসপ্লে, ৪০৩০ এমএএইচ ব্যাটারি, ৪৮ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা এবং ইন স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট এর মতো চমৎকার সব ফিচার। মি এ সিরিজের অন্যান্য ফোনের মতোই মি এ৩ গুগলের অ্যান্ড্রয়েড ওয়ান প্রজেক্ট এবং অ্যান্ড্রয়েড ৯ পাই দ্বারা পরিচালিত।

এই বিষয়ে শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, মি এ৩ নিয়ে আসার মাধ্যমে আমাদের মি ফ্যানদের কাছে অসাধারণ সব ফিচার সমৃদ্ধ আরও একটি অ্যান্ড্রয়েড ওয়ান ফোন পৌঁছে দিতে পেরে আমরা খুবই আনন্দিত।

তিনি বলেন, অনন্য সব নতুন উদ্ভাবনী ফিচারের মি এ৩ এ রয়েছে ৪৮ মেগাপিক্সেল সনি আইএমএক্স ৫৮৬ সেন্সরসমৃদ্ধ ট্রিপল রেয়ার ক্যামেরা, সেই সঙ্গে রয়েছে চমৎকার ডিজাইন। আমরা আশাবাদী যে, আমাদের মি ফ্যান এবং বাংলাদেশি ব্যবহারকারীরা মি স্টোরে এসে নতুন মি এ৩ এর অসাধারণ অভিজ্ঞতা লাভ করবেন।

গুগলের ডিরেক্টর অব পার্টনার প্রোগ্রামস জন গোল্ড বলেন, এ বছর অ্যান্ড্রয়েড ওয়ান পোর্টফোলিওতে আরও একটি অসাধারণ ডিভাইস যোগ করার মাধ্যমে শাওমির সাথে আমাদের বন্ধুত্ব আরও মজবুত করতে পেরে আমরা রোমাঞ্চিত।

তিনি বলেন, সম্পূর্ণ নতুন মি এ৩ এমন একটি সফটওয়্যার অভিজ্ঞতা দিবে, যা অত্যাধুনিক এবং সহজেই ব্যবহারযোগ্য। এরই সঙ্গে বিল্ট-ইন ম্যালওয়্যার সুরক্ষা এবং নিয়মিত সুরক্ষা আপডেট থাকছে, যা ব্যবহারকারীদের সুরক্ষিত রাখবে।

ফ্ল্যাগশিপ-লেভেল ৪৮ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা সেটআপ

মি এ সিরিজের সকল ফোনেই অ্যান্ড্রয়েড ওয়ান পরিচালিত স্টেলার ক্যামেরার এক্সপেরিয়েন্স দেয়া থাকে। এ৩ তে রয়েছে সনির ৪৮ মেগাপিক্সেলের আইএমেক্স৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেলের ডেপ্ট সেন্সর।

৪৮ মেগাপিক্সেলের হাফ-ইঞ্চ সেন্সরটি ছবির মান ঠিক রেখে সর্বাধিক ডিটেইল পেতে সাহায্য করে। সেই সঙ্গে ক্যামেরার এক্সপেরিয়েন্সকে আরও সমৃদ্ধ করতে শাওমি এ৩ এর মাধ্যমে প্রথমবারের মতো মি এ সিরিজে নিয়ে এসেছে শাওমির বিখ্যাত স্টেডি হ্যান্ডেল্ড নাইট ফটোগ্রাফি মোড।

৪৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ছাড়াও, মি এ৩ তে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যা ফোনটিকে দিয়েছে বিশ্বে সর্বোচ্চ মেগাপিক্সেল সম্পন্ন ফোনের খেতাব। ৩২ মেগাপিক্সেলের ক্যামেরাটিতে ১.৬ μm সাইজের একটি সুপার পিক্সেল, যা স্বল্প আলোতেও পরিষ্কার এবং ডিটেইলসহ সেলফি তুলতে সাহায্য করবে।

সমসাময়িক ডিজাইন

মি এ৩ একটি নতুন ডিজাইন নিয়ে এসেছে যা মি এ সিরিজকে কার্যক্ষমতা এবং নতুন ভঙ্গি দিচ্ছে। ১৫.৬ সেন্টিমিটার (৬.০৮ ইঞ্চি) সুপার অ্যামোলেড ডিসপ্লেতে গাঢ় কালো রংসহ বেশকিছু রং ব্যবহার করা হয়েছে এবং অসাধারণ ভিউয়িং এক্সপেরিয়েন্স সৃষ্টির মাধ্যমে পাওয়ার এফিসিয়েন্সি বাড়িয়ে দিয়েছে।

সপ্তম প্রজন্মের ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আগের প্রজন্মের থেকে ১৫% আঙুলের ছাপ সনাক্তকরণ এবং ৩০% নির্ভুলতার ক্ষমতা নিয়ে এসেছে। মি এ৩ এর ট্রিপল কর্নিং® গরিলা® গ্লাস ৫ ডিভাইসটির ফ্রন্ট, রিয়ার এবং ক্যামেরা মড্যুলকে রক্ষা করে।

এর কার্যকারিতা ন্যানো-স্তরের হলোগ্রাফিক প্যাটার্ন দ্বারা পরিপূরক, যা ডায়নামিক নকশার প্রভাব তৈরি করে। মি এ৩ পাওয়া যাবে কাইন্ড অব গ্রে, নট জাস্ট ব্লু এবং মোর দ্যান হোয়াইট এই তিনটি অসাধারণ রঙে। মি এ৩-২৩ পিটুআই ন্যানো-কোটিং ফোনটিকে হঠাৎ পড়ে গিয়ে যেকোন ধরণের ক্ষতি হওয়া থেকে রক্ষা করবে।

ক্রিও TM কম্পিউটিংয়ের সাথে অ্যান্ড্রয়েড ওয়ান যুক্ত হয়েছে

পারফরম্যান্স এবং শক্তির দক্ষতার এক নিখুঁত মিশ্রণের ধারাবাহিকতাকে এগিয়ে নিতে মি এ৩ তে কোয়ালকম স্ন্যাপড্রাগন TM ৬৬৫ মোবাইল প্ল্যাটফর্মের সাথে অ্যান্ড্রয়েড ওয়ান একত্রিত হয়েছে।

অক্টা-কোর চিপসেটটি ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪/১২৮ জিবি ইউএফএস ২.১ স্টোরেজের সঙ্গে একত্রিত হয়েছে, যা অত্যন্ত মসৃণ এবং দ্রুত ব্যবহার অভিজ্ঞতা দিবে। মি এ৩ তে রয়েছে ৪০৩০ এমএএইচ সাইজের শক্তিশালী ব্যাটারি, যা ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে, তবে বক্সে একটি ১০ ওয়াটের চার্জার দেয়া হয়েছে।

মি এ৩ তে গুগলের সর্ব শেষতম উদ্ভাবনের সঙ্গে শাওমির বিশ্বস্ত হার্ডওয়্যারের সংমিশ্রণ করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম দ্বারা চলে, যাতে আছে গুগল অ্যাসিস্ট্যান্ট, ডিজিটাল ওয়েলবিইং এবং অ্যাডাপ্টিভ ব্যাটারির মতো ফিচারসমূহ। মি এ৩-এর অ্যান্ড্রয়েড ইউআই স্ন্যাপি ও কাটার মুক্ত ইউজার এক্সপেরিয়েন্স নিশ্চিত করে এবং দুই বছরের গ্যারান্টিসহ গুগল থেকে সিকিউরিটি আপডেট এবং গ্যারান্টিসহ দুটো অ্যান্ড্রয়েড ওএস আপগ্রেড দিচ্ছে।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×