কাল ভাসবে জাহাজী

  যুগান্তর রিপোর্ট ০৭ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৫ | অনলাইন সংস্করণ

কাল ভাসবে জাহাজী
ছবি: সংগৃহীত

নদীভিত্তিক যোগাযোগ ব্যবস্থা সহজ করতে বাংলাদেশের অভ্যন্তরীণ নৌপথে পণ্যবাহী জাহাজের জন্য অ্যাপভিত্তিক বুকিং এবং ট্র্যাকিং সেবা নিয়ে এল ‘জাহাজী’।

রোববার দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবে এর আনুষ্ঠানিক উদ্বোধন হবে। ইতিমধ্যেই জাহাজী অ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সন পাওয়া যাচ্ছে গুগলের প্লে স্টোরে।

বাংলাদেশের অভ্যন্তরীণ নৌ-রুটে যে পণ্যবাহী জাহাজ চলে সেগুলোকে প্রয়োজনীয় তথ্যপ্রযুক্তি সেবা দেবে এই প্রতিষ্ঠান।

আবহাওয়ার পূর্বাভাস, ট্র্যাকিং এবং বুকিংয়ের ব্যাপারে সাহায্য করবে জাহাজী। ‘জাহাজী’ অ্যাপ ইনস্টল করে একজন সাপ্লায়ার সহজেই বুকিং সেবার মাধ্যমে জাহাজ ভাড়া, জাহাজের অবস্থান ও ধারণক্ষমতা যাচাই করে লাইটার জাহাজ ভাড়া করতে পারবেন।

এ ছাড়া জাহাজের মালিকও অ্যাপটির ক্যারিয়ার এবং সাপ্লায়ার ট্র্যাকিং সেবার মাধ্যমে তাদের জাহাজের ও ট্রিপের সার্বক্ষণিক খোঁজ-খবর রাখতে পারবেন।

জাহাজী প্রতিষ্ঠা করেছেন দুই তরুণ উদ্যোক্তা কাজল আবদুল্লাহ ও অভিনন্দন জোতদার। অভিনন্দনের ব্যবসায়িক পার্টনার ও জাহাজ মালিক বাহাউদ্দীন রূপক হন চেয়ারম্যান, আর কাজল আবদুল্লাহ জাহাজীর প্রধান নির্বাহী (সিইও) ও অভিনন্দন অপারেশনাল হেড। ২০১৮ সালের ডিসেম্বরে খুলনা থেকে জাহাজী নিয়ে কাজ শুরু করেন তারা।

জাহাজী নামকরণ নিয়ে কাজল আবদুল্লাহ বলেন, শুধু নৌ-রুটে কাজ করার জন্যই নয়; শিরোনামহীনের গানের জাহাজী গান খুব পছন্দ ছিল তাদের। সেখান থেকেই প্রতিষ্ঠানের নাম জাহাজী করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×