যে কারণে খুলে দেয়া হলো পাবজি

  যুগান্তর রিপোর্ট ১৯ অক্টোবর ২০১৯, ১১:১৫ | অনলাইন সংস্করণ

পাবজি

দক্ষিণ কোরিয়ার ডেভেলপার প্রতিষ্ঠান ব্লু হোয়েলের তৈরি করা অনলাইন ভিডিও গেম প্লেয়ার আননোনস ব্যাটেলগ্রাউন্ডস (পাবজি) খুলে দেয়া হয়েছে।

গেমটিতে ক্ষতিকারক কোনো কিছু না পাওয়ায় খুলে দেয়ার সিদ্ধান্ত হয়।

এর আগে গেমটির মাধ্যমে তরুণেরা সহিংসতায় উদ্বুদ্ধ হতে পারে আশঙ্কায় গেমটি বন্ধ করা হয়েছিল। বন্ধের ফলে তরুণ-তরুণীদের কাছে জনপ্রিয় অনলাইন গেম পাবজি ইনস্টল করা যাচ্ছিল না।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ‘পাবজি নিষিদ্ধ করা হয়েছিল, সেটা আবার খুলে দেয়া হয়েছে। আমাদের ধারণা ছিল, এটি খুব ক্ষতিকর একটি বিষয়। পরে পর্যালোচনা করে দেখে ক্ষতিকারক এমন কোনো কিছু পাওয়া যায়নি। তাই খুলে দেয়া হয়েছে।’

তিনি বলেন, রেডইট ওয়েবসাইট বন্ধ করা হয়েছে। কারণ, এখানে পর্নো উপাদান রয়েছে। বাকি সব কটি গেম খুলে দেয়া হয়েছে।

পাবজি গেম সহিংস মনোভাব তৈরির পাশাপাশি শিক্ষার্থীদের পড়াশোনার মনোযোগ অন্য জায়গায় সরিয়ে নিচ্ছে-স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অভিভাবকদের কাছ থেকে অসংখ্য অভিযোগ পাওয়ার পর গেমটি বাংলাদেশ থেকে খেলা বন্ধ করে দেয়া হয়েছিল।

অক্টোবরের প্রথম সপ্তাহে পাবজি গেমটি বাংলাদেশে খেলতে সমস্যা হওয়ার কথা জানিয়ে অনেকে ফেসবুকে পোস্ট দিয়েছেন।

সাম্প্রতিক সময়ে ভারত, নেপাল, চীনসহ কয়েকটি দেশে পাবজি গেমটি নিষিদ্ধ করা হয়েছে। এর আগে অনলাইন গেম ‘ব্লু হোয়েল’ নিষিদ্ধ করে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×