বিটিআরসিতে জনবল নিয়োগে বড় ধরনের জালিয়াতি

  যুগান্তর রিপোর্ট ১৯ অক্টোবর ২০১৯, ২০:১৬ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে জনবল নিয়োগে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ছবি: যুগান্তর গ্রাফিক্স টিম
বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে জনবল নিয়োগে দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ছবি: যুগান্তর গ্রাফিক্স টিম

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনে (বিটিআরসি) বিভিন্ন পদের জন্য জনবল নিয়োগের ফলাফলে বড় ধরনের দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

টেলিকম খাতের এই সংস্থাটিতে বিষয়টি জানাজানি হলে তাদের ওয়েবসাইট থেকে ‘জনবল নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা গ্রহণ সংক্রান্ত বিজ্ঞপ্তি’ সরিয়ে ফেলা হয়েছে।

বিটিআরসিতে সহকারি পরিচালক (কারিগর), সহকারী পরিচালক (অর্থ ও হিসাব), সহকারী পরিচালক (আইন), উপ সহকারী পরিচালক, ব্যক্তিগত কর্মকর্তা, ব্যক্তিগত সহকারী, রিপোর্টার, ফটোগ্রাফার এবং সিকিউরিটি পদে নিয়োগের জন্য ২৩ সেপ্টেম্বর পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী পরীক্ষা কমিটি লিখিত ও মৌখিক পরীক্ষার আয়োজন করে। অনুসন্ধানে দেখা যায়, পরীক্ষা নেয়ার ক্ষেত্রে বড় ধরনের দুর্নীতির আশ্রয় নিয়েছেন সংশ্লিষ্টরা।

পরীক্ষার ফলাফল প্রকাশের পর অনিয়মের বিষয়টি সামনে চলে আসে।

‘জনবল নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা গ্রহণ সংক্রান্ত বিজ্ঞপ্তি’তে ব্যক্তিগত সহকারীর পদে ০১২৮ রোল নম্বর নেই

বিশেষ করে ব্যক্তিগত সহকারী নিয়োগের ক্ষেত্রে ০০৯৪, ০১২৩, ০৪০১, ০৪০৪, ০৫৪৬ রোল নম্বরের ৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়।

ভাইভা পরীক্ষার পর ১৭ অক্টোবর প্রকাশিত চূড়ান্ত ফলাফলে দেখা যায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও ০১২৮ রোল নম্বরের একজনকে উত্তীর্ণ দেখানো হয়েছে।

এ ঘটনায় বিটিআরসিতে কর্মকর্তাদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। অফিসে এই নিয়ে আলোচনা-সমালোচনার পর পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য থাকলেও বিটিআরসির ওয়েবসাইট থেকে জনবল নিয়োগের জন্য মৌখিক পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তিটি সরিয়ে ফেলা হয়েছে। যেখানে পরীক্ষায় অংশগ্রহণকারীদের তালিকা ছিল।

১৭ অক্টোবর প্রকাশিত চূড়ান্ত ফলাফলে দেখা যায় লিখিত পরীক্ষায় উত্তীর্ণ না হয়েও ০১২৮ রোল নম্বরের একজনকে উত্তীর্ণ দেখানো হয়েছে।

এ প্রসঙ্গে জানতে বিটিআরসির পরিচালক প্রশাসন ইয়াকুব আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নিয়োগের বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

তিনি এ বিষয়ে বিটিআরসির মিডিয়া বিভাগের মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করতে বলেন। পরে মিডিয়া উইং এর মুখপাত্র জাকির হোসেনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসির একাধিক কর্মকর্তা বলেন, মোটা অংকের টাকার বিনিময়ে নিয়োগে জালিয়াতি করা হয়েছে। আর এই টাকার ভাগ নিয়েছেন নিয়োগ সংশ্লিষ্ট কর্মকর্তারা। অফিসের অভ্যন্তরে সবার মাঝে চাপা ক্ষোভ থাকলেও এ বিষয়ে সরাসরি মুখ খুলছেন না নিয়োগ সংশ্লিষ্ট দুর্নীতিগ্রস্ত কর্মকর্তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×