নিরাপদ সড়কের সচেতনামূলক প্রচারণায় পিকমি

  যুগান্তর ডেস্ক ২১ অক্টোবর ২০১৯, ২০:২৪ | অনলাইন সংস্করণ

নিরাপদ সড়কের সচেতনামূলক প্রচারণায় পিকমি
ছবি: সংগৃহীত

‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’কে সামনে রেখে জনসাধারণের মধ্যে সড়ক নিরাপত্তা সংক্রান্ত জনসচেতনতা সৃষ্টির লক্ষে জনসচেতনতামূলক প্রচারণা কার্যক্রম চালিয়েছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘পিকমি’।

সোমবার রাজধানীর ব্যস্ততম এলাকা কাকলী মোড়ে কয়েকঘণ্টা ধরে জনসচেতনতামূলক প্রচারণা চালায় প্রতিষ্ঠানটি।

এ সময় উপস্থিত ছিলেন এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক দক্ষিণ) এ বি এম জাকির হোসেন।

পিকমি লিমিটেডের হেড অব বিজনেস ডেভেলপমেন্ট শরিফুল ইসলাম তারেক বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশহিসেবে ট্রাফিক দক্ষিণ বিভাগের সঙ্গে পথচারীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে যৌথ প্রচারণা করেছে বাংলাদেশি অন-ডিমান্ড রাইড শেয়ারিং এই প্রতিষ্ঠান।

ট্রাফিক আইন সম্পর্কে জনগণকে সচেতন করা, ফুটওভারব্রিজ ব্যবহারে উদ্বুদ্ধকরণ, যেখানে ফুটওভারব্রিজ নেই সেখানে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হওয়া, বৃদ্ধ এবং অসুস্থ ব্যক্তি রাস্তা পারাপারে প্রয়োজনে ট্রাফিক পুলিশের সহায়তা নেয়া, অযথা হর্ন না বাজানো, পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের সেবা পেতে জরুরি প্রয়োজনে ৯৯৯ নম্বরে ফোন করা সর্বোপরি সড়কে মৃত্যুর মিছিল ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন পিকমি কর্তৃপক্ষ।

তারা জানান, এ ধরনের বার্তাসংবলিত বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে ও মৌখিকভাবে এ প্রচারণা চলছে। এ ক্যাম্পেইনে জনসাধারণের সম্পৃক্ততা কার্যক্রমকে অর্থবহ করে তুলেছে।

ফুটওভারব্রিজ ব্যবহারে জনগণকে উদ্বুদ্ধ করার লক্ষে ট্রাফিক দক্ষিণ বিভাগের পাশাপাশি অন্যান্য প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে ভবিষ্যতে পিকমি তাদের কার্যক্রম আরও জোরদার করবে বলে জানিয়েছে রাইড শেয়ারিং প্রতিষ্ঠানটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×