শাওমি আনছে ১০৮ মেগাপিক্সেলের মোবাইল

  যুগান্তর ডেস্ক ০৬ নভেম্বর ২০১৯, ১৭:১৬ | অনলাইন সংস্করণ

মোবাইল

‘মি সিসি৯ প্রো প্রিমিয়াম’ ফোনটি বিশ্বের ‘প্রথম মেইনস্ট্রিম’ স্মার্টফোন হতে যাচ্ছে। এতে থাকবে ১০৮ মেগাপিক্সেল সেন্সরের ক্যামেরা। শাওমিকে উচ্চ রেজ্যুলেশনের ওই ক্যামেরা সেন্সরটি তৈরি করে দিয়েছে স্যামসাং। তবে, স্যামসাং নিজে কোনো ফোনে এখনও সেন্সরটি ব্যবহার করেনি।

প্রথম পর্যায়ে ওই ফোন কেবল চীনের বাজারে ছাড়া হবে। বাজার মূল্য থাকছে ৪০০ ডলার। শাওমি জানিয়েছে, ‘মি নোট ১০’ স্মার্টফোনেও একই ক্যামেরা ব্যবহার করা হয়েছে। বুধবার বৈশ্বিক বাজারে আসবে ‘মি নোট ১০’ ফোনটি।

ফোন বিষয়ক ওয়েবসাইট জিএসএম অ্যারিনার দেয়া তথ্যানুসারে, নতুন ‘মি সিসি৯ প্রো’ স্মার্টফোনে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৩০জি। সহজ করে বললে, প্রসেসরে একটি অক্টাকোর সিপিইউ রয়েছে যা দুটি পারফরমেন্স কোরের সাহায্যে ২.২ গিগহার্টজ ক্ষমতায় সচল রাখবে ফোনটিকে।

ফোনটির ডিসপ্লে হিসেবে থাকছে ৬ দশমিক ৪৭ ইঞ্চি আাকৃতির সুপার অ্যামোলেড প্যানেল যা পরিপূর্ণ এইচডি+ রেজ্যুলেশন এবং ১৯.৫:৯ অনুপাতে কনটেন্ট দেখানোর ক্ষমতা রাখে। প্রথমটি ৬ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ ক্ষমতাসম্পন্ন এবং দ্বিতীয়টি ৮ গিগাবাইট র‌্যাম ও ২৫৬ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ ক্ষমতাসম্পন্ন। ব্যাটারি হিসেবে থাকছে ৫,২৬০ মিলিঅ্যাম্প আওয়ার ক্ষমতাসম্পন্ন পাওয়ার সেল।

শাওমির দাবি, ব্যাটারিটি ৫৮ শতাংশ চার্জ হতে ৩০ মিনিট এবং পরিপূর্ণ চার্জ হতে ৬৫ মিনিট সময় নেবে। অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম চালিত ফোনটিতে বাড়তি হিসেবে থাকছে শাওমির বিশেষ ইউজার ইন্টারফেইস ‘এমআইইউ’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×