৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার রেডমি নোট ৮ প্রো বাজারে

  আইটি ডেস্ক ১২ নভেম্বর ২০১৯, ১৮:২৮ | অনলাইন সংস্করণ

৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার রেডমি নোট ৮ প্রো বাজারে

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশে বহুল প্রত্যাশিত রেডমি নোট ৮ সিরিজ নিয়ে আসার ঘোষণা দিলো আজ মঙ্গলবার। বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়, কোয়াড ক্যামেরা সেটআপ-এর রেডমি নোট ৮সিরিজ আবারও স্মার্টফোন জগত কাঁপাতে যাচ্ছে।

শাওমি বাংলাদেশ-এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দীন চৌধুরী বলেন, রেডমি নোট সিরিজ স্মার্টফোন জগতে সত্যিকারের ঝড় তুলেছে। প্রযুক্তির সীমারেখা ডিঙ্গিয়ে এবং প্রযুক্তির মানকে চ্যালেঞ্জ করে নতুন ভাবে উদ্ভাবন করা হয়েছে রেডমি নোট সিরিজটি।

আমাদের ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার রেডমি নোট ৮ প্রো চালু করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত, যা বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সেন্সরের সাথে হেলিও জি৯০টি চিপসেট ব্যবহার করে গেমিং এবং ইমেজিংয়ের জন্য একটি দৃষ্টান্ত স্থাপন করে।

রেডমি নোট ৮ প্রো- দুর্দান্ত ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা

শক্তিশালী ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ এবং সমান শক্তিশালী চিপসেটের সাথে রেডমি নোট ৮ প্রো হয়ে উঠেছে একটি দুর্দান্ত স্মার্টফোন। এই ক্যামেরা সেটআপে স্মার্টফোনের সামনে যুক্ত হয়েছে ২০ মেগাপিক্সেল সেলফি শুটার ক্যামেরা।

অক্টা-কোর হেলিও জি৯০টি মোবাইল প্ল্যাটফর্মটি এই সেগমেন্টে অসাধারণ গেমিং ক্ষমতা নিয়ে এসেছে। অরা ডিজাইন সমৃদ্ধ ফরেস্ট গ্রিন রঙে এবং ডুয়াল কর্নিং® গরিলা® গ্লাস৫ বৈশিষ্ট্যযুক্ত, রেডমি নোট ৮ প্রো হলো বিস্টিল ইনসাইডের সাথে একটি সুন্দর এর্গোনোমিক ডিজাইনের অনন্য সংমিশ্রণ।

১৯.৫:৯ আকৃতির এই ফোনে রয়েছে একটি ফুল এইচডি প্লাস ১৬.৫ সেন্টিমিটার (৬.৫৩) ডট নচ ডিসপ্লে যার সব দিক জুড়ে রয়েছে পাতলা বেজিংয়ের আবরণ। রেডমি নোট ৮–এর সম্মুখভাগের প্রো স্পোর্টস থ্রি ডি কার্ভড গ্লাস এবং পিছনের কেবল ৮.৮ মিলিমিটারের আবরণ একটি এর্গোনমিক হ্যান্ড অনুভূতি তৈরি করে।

নোট সিরিজের একটি অন্যতম বৈশিষ্ট্য হলো সারাদিনের ব্যাটারি লাইফ এবং এবারের ৪৫০০ এমএএইচ ব্যাটারি (১৮ ওয়াটের চার্জার) নিশ্চিত করে, যা থেকে সারাদিন জুড়ে গেমিং এবং ফটোগ্রাফির সেরা অভিজ্ঞতা দিবে।

অসাধারণ কম্পিউটিং দক্ষতা

হেলিও জি৯০টি’তে রয়েছে ছয়টি এআরএম কর্টেক্স-এ ৫৫ কোর সমন্বিত একটি ৬+২ আর্কিটেকচার, এটি ২.০গিগা হার্টজ নির্ধারণ করে এবং দুটি কর্টেক্স-এ৭৬ কোর ২.০৫ গিগা হার্টজ নির্ধারণ করে, যা এক ফোটা ঘামও না ঝরিয়ে বোঝা বহনের মতো ব্যাপার নিশ্চিত করে।

এই সেগমেন্টে একটি নতুন বেঞ্চমার্ক সেট করে এমন গেমিং পারফরম্যান্স নিশ্চিত করতে একটি কোয়াড-কোর ম্যালি জি৭৬ জিপিইউ একটি শক্তিশালী ৮০০ মেগাহার্টজ-এর সাথে যুক্ত হয়েছে। এটি রেডমি নোট ৮ প্রো’কে ২৮৪,৮৭২ পয়েন্টের একটি চিত্তাকর্ষক অ্যানটুটু ভি৮ স্কোর পোস্ট করতে সক্ষম করে তোলে।

শাওমির উন্নত লিকুইডকুল প্রযুক্তি ব্যবহার করে অপারেটিং-এর ফলে সৃষ্ট তাপমাত্রা হ্রাস করে এবং দীর্ঘ সময় ধরে পারফরম্যান্স নিশ্চিত করে। ৬জিবি এলপিডিডিআর৪এক্স পর্যন্ত র‍্যাম রেডমি নোট ৮ প্রো’কে করে তুলেছে একটি দুর্দান্ত গেমিং স্মার্টফোন।

এছাড়াও নিরবচ্ছিন্ন গেমিং নিশ্চিত করতে রয়েছে অতিরিক্ত ওয়াইফাই এক্স অ্যান্টেনা এবং রেডমি নোট ৮-এর টিইউভি রাইনল্যান্ড-এর নেটওয়ার্ক ল্যাটেন্সি সার্টিফিকেশন রয়েছে।

দৃষ্টিনন্দন ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ

প্রথম বারের মতো রেডমি নোট সিরিজের চারটি ক্যামেরার সমন্বয়ে একটি ক্যামেরা বিন্যাস তৈরি করেছে। যার মধ্যে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, একটি ১২০ ডিগ্রী আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ডেপথ সেন্সর এবং একটি ম্যাক্রো লেন্স, যা আপনাকে ছবি এবং ভিডিও করার ক্ষেত্রে সাবজেক্টের একেবারে ২সে.মি. কাছে নিয়ে যাবে।

এটি রেডমি নোট ৮ প্রো’কে একটি অনন্য বহুমুখী ইমেজিং টুলে পরিণত করেছে, যা ব্যবহারকারীদের দৃষ্টিভঙ্গি এবং দৃশ্যের সমাহার ক্যাপচার করতে সক্ষম করে তুলবে।

বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল স্মার্টফোন হিসাবে, রেডমি নোট ৮ প্রো প্রাণবন্ত ছবি নিশ্চিত করতে অত্যাধুনিক ইমেজিং প্রযুক্তি ব্যবহার করে, যাতে করে একটি তীক্ষ্ণ, বিস্তারিত এবং অত্যন্ত রঙিন-নির্ভুলভাবে ছবি ধারণ করা যায়।

স্বল্প আলোতে, রেডমি নোট ৮ প্রো এর মেইন ক্যামেরাটি স্বয়ংক্রিয়ভাবে সুপার পিক্সেলকে ট্রিগার করে, যার ফলে চারটি পিক্সেল থেকে একটি তথ্যকে একত্রিত করে ব্যবহারকারীরা অবিশ্বাস্য ডিটেইলসহ ১৬ মেগাপিক্সেল এ শট নিতে পারে।

১৮ ওয়াট চার্জিং ক্ষমতাসম্পন্ন অসাধারণ ৪৫০০ এমএএইচ ব্যাটারি

ব্যবহারকারীদের মতামতকে গুরুত্ব দিয়ে, রেডমি নোট ৮ প্রো’তে ৪৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন একটি বৃহত্তর ব্যাটারি রয়েছে এবং এটি ইউএসবি টাইপ-সি ১৮ ওয়াটের দ্রুত চার্জিং সুবিধাসম্পন্ন। আরও থাকছে, ব্যবহারকারীরা অসাধারণ ১৮ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সুবিধা নিতে সক্ষম হবেন।

রেডমি নোট ৮-৪৮মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা অলরাউন্ডার

রেডমি নোট ৮ এ রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটআপ। অরা ফলুয়েড ডিজাইনের ৬.৩ ইঞ্চি ডট নচ ডিসপ্লে দ্বারা সজ্জিত রেডমি নোট ৮ একটি অবিশ্বাস্য ফুল এইচডি প্লাস ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেয়, যা ৯০% স্ক্রিন-টু-বডি রেশিও দেয়।

টিইউভি রাইনল্যান্ড-সার্টিফাইড ডিসপ্লে নীল আলো ফিল্টার করে এবং দীর্ঘস্থায়ী চোখের স্ট্রেন থেকে ব্যবহারকারীদের রক্ষা করে একটি আরামদায়ক অভিজ্ঞতা প্রদান করে।

ব্যবহারকারীরা আপগ্রেডেড স্থায়িত্ব আশা করতে পারেন, কারণ এতে সামনে এবং পিছনে কর্নিং® গরিলা® গ্লাস ৫ সুরক্ষা, হঠাৎ পড়ে যাওয়া এবং ছোটখাট দুর্ঘটনা থেকে সুরক্ষা নিশ্চিত করে। এছাড়া রেডমি নোট ৮ পিটুআই ন্যানো কোটিং দ্বারা আচ্ছাদিত, যা স্মার্টফোনকে স্প্ল্যাশ প্রুফ করে ও অধিক সুরক্ষা নিশ্চিত করে।

রেডমি নোট ৮ একটি ফটোগ্রাফি পাওয়ার হাউস, যার পিছনে রয়েছে একটি কোয়াড ক্যামেরা সেটআপ। এর ৪৮ মেগাপিক্সেল আলট্রা হাই-রেজ্যুলেশন প্রাইমেরি ক্যামেরাটিতে এফ/ ১.৭৯ অ্যাপারচার ও ৭৯.৪ ডিগ্রীর ফিল্ড অফ ভিউ রয়েছে।

এছাড়া এর ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরাটি ১২০ ডিগ্রী ফিল্ড অফ ভিউ, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্ট সেন্সর যা যেকোনো দূরত্বের ছবি তুলতে সাহায্য করে।

রেডমি নোট ৮এর সামনের দিকে এফ/২.০ অ্যাপারচার ও বিল্ট-ইন এআই প্রযুক্তির একটি ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারীরা প্রতিবার নিখুঁত সেলফি তুলতে পারবে।

ফ্রন্ট ক্যামেরাতে একটি প্যানারোমা সেলফি ফিচার রয়েছে। রেডমি নোট সিরিজের জন্য এটিই প্রথম, যা কাউকে ক্রপ করা ছাড়াই গ্রুপের সবার ছবি তুলতে সাহায্য করে।

কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৬৫ মোবাইল প্ল্যাটফর্মটি কার্যক্ষমতা বজায় রাখার ক্ষেত্রে দুর্দান্ত পারফরম্যান্স নিশ্চিত করে এবং ৪০০০ এমএএইচ ব্যাটারির সাহায্যে টাইপ-সি-তে ১০ওয়াটে চার্জ হয়। দাম ও প্রাপ্যতা

৩জিবি+৩২জিবি, ৪জিবি+৬৪জিবি এবং ৪জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্টের রেডমি নোট ৮ যথাক্রমে ১৭,৪৯৯টাকায়, ১৮,৯৯৯টাকায় এবং ২০,৯৯৯টাকায় পাওয়া যাবে। ফোনটি ফরেস্ট গ্রিন, পার্ল হোয়াইট ও মিনারেল গ্রে এই তিনটি অসাধারণ রঙে পাওয়া যাবে।

রেডমি নোট ৮ প্রো-এর ৬জিবি+৬৪জিবি এবং ৬জিবি+১২৮জিবি ভ্যারিয়েন্ট যথাক্রমে ২৪,৯৯৯টাকায় এবং ২৭,৯৯৯টাকায় পাওয়া যাবে। ফোনটি মুনলাইট হোয়াইট, স্পেস ব্ল্যাক এবং নেপচুন ব্লু এই তিনটি রঙে পাওয়া যাবে।

দুটি ফোনই ১৩ নভেম্বর থেকে বাংলাদেশে সকল অনুমোদিত মি স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল স্টোরে পাওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×