মনের মতো স্টিকার তৈরির সুযোগ এখন ভাইবারে

  ০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:১৪:০৩ | অনলাইন সংস্করণ

মেসেজিংয়ে কম শব্দে নিজেকে প্রকাশ করার কথা মাথায় রেখে ‘ক্রিয়েইট আ স্টিকার’ নামে নতুন একটি ফিচার নিয়ে এসেছে ভাইবার।

পৃথিবীর অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ ব্যবহারকারীরা এখন থেকে নিজেদের পছন্দমতো স্টিকার তৈরি করে কাঙ্ক্ষিত ব্যক্তিকে পাঠাতে পারবেন।

বিগত বছরগুলোতে ভাইবার হাজার খানেকেরও বেশি স্টিকার তৈরি করেছে, সেসব স্টিকার শুধুমাত্র গত বছরই বিশ্বব্যাপী অন্তত ৩০ বিলিয়ন বার শেয়ার করা হয়েছে।

কিন্তু এবারই প্রথম ব্যবহারকারীরা ইচ্ছেমতো নানা অভিব্যক্তির স্টিকার বানানোর সুযোগ পাচ্ছেন। তাই যেকোনো উপলক্ষেই পছন্দ অনুযায়ী ডিজাইন করে স্টিকার তৈরি করা যাবে, ফলে প্রিয়জন ও বন্ধুদের নিজের অনুভূতি জানানো হবে আরও সহজ।

স্টিকার মার্কেট থেকে ‘স্টিকার ক্রিয়েইটর’ ডাউনলোড করে প্রতিটি প্যাকে ২৪টি স্টিকার তৈরি করা যাবে। মেসেজিংয়ের মধ্যেই মেন্যু থেকে অথবা সরাসরি ছবি তুলেও স্টিকারে রূপান্তর করার অপশন থাকছে নতুন এই ফিচারে।

সত্যিকারের স্টিকার তৈরি করতে সব রকমের অপশন আছে স্টিকার ক্রিয়েইটরে। ছবি জুম করে ফোকাস করা, ‘ম্যাজিক ওয়ার্ল্ড’ টুলের মাধ্যমে ব্যাকগ্রাউন্ড সরানো এবং ছবির আকার ও দিক পরিবর্তন করে স্টিকারের সাবজেক্ট তৈরি করা যায়।

স্টিকারের আকার মন মতো হলে বিভিন্ন রকমের ডুডল, টেক্সট, অন্যান্য স্টিকার বা ইমোজি ব্যবহার করে পছন্দ অনুযায়ী সাজানো সম্ভব।

স্টিকার প্যাক তৈরির পর তা ব্যক্তিগত ব্যবহারের পাশাপাশি ‘পাবলিক’ করার মাধ্যমে অন্য ভাইবার ব্যবহারকারীদের শেয়ার করার জন্য উন্মুক্তও করে দেয়া যায়।

এবং পাবলিক প্যাকের ক্ষেত্রে ভাইবারের নীতি লঙ্ঘনের ঘটনা ঘটলে সংশ্লিষ্ট ব্যবহারকারীর বিরুদ্ধে রিপোর্ট করার সুবিধাও রয়েছে।

গুগল ‘প্লে স্টোর’ দিয়ে অ্যানড্রয়েড ফোনে খুব শিগগিরই স্টিকার বানানোর এই সুযোগ পাওয়া যাবে। এরপর আইওএস এবং ভাইবার ডেস্কটপেও যুক্ত হবে এই ‘ক্রিয়েইট আ স্টিকার’ ফিচারটির সুবিধা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত