কম টাকায় শিক্ষা প্রতিষ্ঠানে বায়োমেট্রিক হাজিরা মেশিন

  যুগান্তর ডেস্ক    ০৫ ডিসেম্বর ২০১৯, ১০:০৬ | অনলাইন সংস্করণ

কম টাকায় শিক্ষা প্রতিষ্ঠানে বায়োমেট্রিক হাজিরা মেশিন

সারাদেশে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক উপস্থিতি শতভাগ নিশ্চিত করতে বায়োমেট্রিক হাজিরা সিস্টেম চালুর সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

গত ২৬ জুন এক চিঠিতে প্রতিটি বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনের নির্দেশনা দেওয়া হয়। নির্দেশনায় বলা হয়, স্কুলের সরকারি ফান্ড থেকে স্কুল পরিচালনা কমিটি মেশিন কিনবে।

এদিকে শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কম টাকায় উন্নতমানের বায়োমেট্রিক হাজিরা মেশিন বিক্রির ঘোষণা দিয়েছে সিস্টেমআই টেকনোলজিস লিমিটেড।

প্রতিষ্ঠানটি গত ৭ বছর ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও কর্পোরেট প্রতিষ্ঠানে ডিজিটাল হাজিরা বা বায়োমেট্রিক অ্যাটেনডেন্স সল্যুশন দিচ্ছে।

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল হাজিরা ডিভাইস স্থাপন করার উদ্যোগ নিলে এ ব্যাপারে জোরাল উদ্যোগ নেয় সিস্টেমআই টেকনোলজিস লিমিটেড।

মন্ত্রণালয় অনুমোদিত টেকনিক্যাল স্পেসিফিকেশন ঠিক রেখে কয়েকটি ব্র্যান্ডের গুণগতমান সম্পন্ন ডিভাইস নিয়ে প্যাকেজ ছাড়া হয়েছে।

স্পেসিফিকেশনে প্রতিটি মেশিনে রয়েছে অত্যাধুনিক ফিঙ্গারপ্রিন্ট সনাক্তকরণ প্রযুক্তি যা পাঁচ হাজার মানুষের হাতের ছাপ সংরক্ষণ করতে সক্ষম।

প্রতিটি ডিভাইস অনলাইনে নিয়ন্ত্রণ করা যবে। ইন্টারনেটের জন্য সাধারণ ব্রডব্র্যান্ড লাইন ছাড়াও ওয়াইফাই, জিপিআরএস বা থ্রিজি সিম ব্যবহার করে রিপোর্ট দেখা এবং কেন্দ্রিয়ভাবে সার্ভারে ডাটা সংরক্ষণ করা যাবে।

ডিভাইসটিতে একবার চার্জ দিলে ৪-৫ ঘন্টা বিদ্যুৎ ছাড়া চলবে। ইউএসবি ইন্টারফেসের মাধ্যমে যুক্ত হয়েও ডিভাইসগুলো তথ্য আদান-প্রদান করতে পারে। সিস্টেমআই ডিভাইসগুলোতে তিন বছরের ওয়ারেন্টি প্রদান করছে।

সরাসরি ঢাকার নিকেতন অফিস বা সারাদেশ থেকে ডিভাইসটি ডেলিভারি নেওয়া যাবে। ডিভাইসগুলোর বিক্রয়োত্তর সেবা প্রদানের জন্য জেলা পর্যায়ে প্রতিনিধিও রেখেছি প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে আরও বিস্তারিত জানা যাবে www.systemeye. net এই ঠিকানায় অথবা যোগাযোগ করা যাবে ০১৭৫৭৫৫৫৯৯৯ এই নম্বরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×