বিসিএস নির্বাচন পরিদর্শন করলেন বেসিস প্রার্থীরা

  যুগান্তর ডেস্ক    ১০ মার্চ ২০১৮, ১৭:০২ | অনলাইন সংস্করণ

বিসিএস নির্বাচন পরিদর্শন করলেন বেসিস প্রার্থীরা

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) ২০১৮-২০ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটি ও শাখা কমিটি নির্বাচনে দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেসের (বেসিস) প্রার্থীরা পরিদর্শন করেছেন।

আজ শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে এমন দৃশ্য দেখা যায়। ভোট দিতে জান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আইটি ইনফ্রাকষ্টাচার এবং ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম, সলিউশন নাইনের প্রধান নির্বাহী কর্মকর্তা সহিবুর রহমান খান রানা, এলিয়েন টেকনোলজির মোহাম্মদ আমিনুল্লাহ, স্টার হোস্টের জাহিদসহ আরও অনেকে।

সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ করা হয়।

এবারের নির্বাচনে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭ পরিচালক পদের জন্য ১৬ জন এবং খুলনা শাখা কমিটির ৭ পরিচালক পদের জন্য ১৪ জন্য প্রার্থী লড়ছেন। যদিও কেন্দ্রীয় ও ৮টি শাখা কমিটি মিলে এবারের নির্বাচনে চূড়ান্ত প্রার্থী ৭৯ জন।

তবে আটটি শাখা কমিটির মধ্যে রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ এবং কুমিল্লায় ৭ জন করে প্রার্থী থাকায় তারা অঘোষিতভাবে নির্বাচিত হয়েই আছেন।

কেন্দ্রীয় কমিটির নির্বাচনে ১৬ প্রার্থীর মধ্যে ৭ জন করে দুটি প্যানেল ঘোষিত হয়েছে। আর স্বতন্ত্রে ২ জন। এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯৩৮ জন।

বিসিএসের সাবেক সহ-সভাপতি ও কম্পিউটার সিটির সাবেক সভাপতি মজিবুর রহমান স্বপন ও বিসিএসের বর্তমান মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার দুটি প্যানেলের নেতৃত্ব দিচ্ছেন।

হাইটেক প্রফেশনালসের স্বত্বাধিকারী মজিবুর রহমান স্বপনের প্যানেল রয়েছেন, সাইবার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম ভূঁইয়া (জুয়েল), কম্পিউটার সোর্স মেশিনস লিমিটেডের পরিচালক মো. আসুব উল্লাহ খান জুয়েল, সাউথ বাংলা কম্পিউটারের স্বত্বাধিকারী কামরুজ্জামান ভূঁইয়া, সফটজোন ইঙ্কের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, টেক হিলের স্বত্বাধিকারী মো. মোস্তাফিজুর রহমান এবং টেক রিপাবলিক লিমিটেডের পরিচালক কাজী একরামুল গণি।

সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকারের ‘সমমনা ৭’ প্যানেলটিতে রয়েছেন কম্পিউটার পয়েন্টের স্বত্বাধিকারী ইউসুফ আলী শামীম, ইলেক্ট্রোসনিকের স্বত্বাধিকারী মো. মাজহারুল ইমাম, ইপসিলন সিস্টেমস অ্যান্ড সল্যিউশন লিমিটেডের চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর, অরিয়েন্ট কম্পিউটার্সের স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন, স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন এবং টেকনো প্লানেট সিস্টেমসের স্বত্বাধিকারী মো. মঞ্জুরুল হাসান।

এছাড়া স্বতন্ত্র নির্বাচন করছেন জয় কম্পিউটার অ্যান্ড অ্যাক্সেসরিজের স্বত্বাধিকারী অজয় কৃষ্ণ সাহা এবং নেনোটেক বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. আকতারুজ্জামান টিটু।

এবারে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান স্বদেশ রঞ্জন সাহা। বোর্ডে সদস্য হিসেবে আছেন খন্দকার আতিক-ই-রব্বানী এবং কামরুল ইসলাম।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter