৯ বছরে রকমারি ডটকম

  যুগান্তর ডেস্ক ১৯ জানুয়ারি ২০২০, ১৮:১৫ | অনলাইন সংস্করণ

রকমারি ডটকম
রকমারি ডটকম। ছবি: সংগৃহীত

বই বিক্রির ওয়েবসাইট রকমারি ডটকম ৯ বছরে পা দিয়েছে। ৫৬ হাজার বর্গমাইলজুড়ে বই ছড়িয়ে দেয়ার টার্গেটে ২০১২ সালের ১৯ জানুয়ারি রকমারি ডটকম যাত্রা শুরু করে।

রকমারি ডটকমের প্রোডাক্ট টিম মেম্বার মনযুরুল হক জানান, এখন থেকে ৮ বছর আগে ইন্টারনেট থেকে জিনিসপত্র কেনার প্রচলন ছিল না বললেই চলে। অনলাইনে কেনাকাটার বিষয়টি জনপ্রিয় তো ছিলই না বরং অনেকের জন্য ছিল অবাক করা কিংবা অবাস্তব একটা ব্যাপার। সে সময় রকমারির প্রধান নির্বাহী মাহমুদুল হাসান অনলাইনে বইয়ের দোকান হিসেবে রকমারি ডটকম চালু করেন।

রকমারি কর্তৃপক্ষ জানিয়েছে, ১০০টি বই নিয়ে শুরু করা অনলাইন বুকশপটিতে আজ এন্ট্রি করা আছে ২ লক্ষাধিক বই! প্রতিদিন প্রায় ৪০০০ থেকে ৫০০০ পার্সেল পৌঁছে যাচ্ছে মানুষের কাছে।

মনযুরুল হক বলেন, শুরুর দিকে মানুষের মধ্যে নানারকম সংশয় ছিলো। সংশয় এবং কৌতূহলের মিশ্রিত অনুভূতি নিয়ে কিছু মানুষ কেনা শুরু করলেন বই। তারপরের গল্পটা সুন্দর। রকমারি নিজেদের প্রচারণা যতটা করেছে, মানুষ তার চেয়ে বেশি করে দিয়েছে। বইপড়ুয়া মানুষরা নিজেদের মধ্যে আলাপে রকমারির প্রসঙ্গ তুলবে না, এমন ঘটনা কমই ঘটে!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×