বিজয় আনবে ‘টিম বিজয়’: মোস্তফা রফিকুল ইসলাম

  যুগান্তর ডেস্ক    ১৩ মার্চ ২০১৮, ১৫:১১ | অনলাইন সংস্করণ

বিজয় আনবে ‘টিম বিজয়’: মোস্তফা রফিকুল ইসলাম

বাংলাদেশে আইটি ইনফ্রাস্ট্রাকচার এবং সফটওয়্যার কোম্পানি ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেসের (বেসিস) ২০১৮-২০ সেশনের কার্যনির্বাহী কমিটির নির্বাচন করছেন।

নির্বাচনী প্রতিশ্রুতি সম্পর্কে মোস্তফা রফিকুল ইসলাম বলেন, বেসিস এখন দেশের সফটওয়্যার খাতের সবচেয়ে বড় সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত আজকের যে ডিজিটাল বাংলাদেশ দেখছেন এটা বাস্তবায়নে সরকারের সহায়ক শক্তি হিসেবে বেসিসের অবদান সবচেয়ে বেশি। আমি এ সংগঠনের একজন প্রতিষ্ঠাতা সদস্য। আমি নির্বাচিত হলে আমার প্রথম কাজ হবে সদস্যদের উন্নয়নে সহজ শর্তে অর্থায়ন করা।

আমার টিম বিজয়ে রয়েছে এটম এপি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর একেম আহমেদুল ইসলাম বাবু, এলিয়ন টেকনোলজির ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আমিন উল্লাহ, সল্যুশন নাইন লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সহিবুর রহমান খান রানা, স্টার হোস্টের চেয়ারম্যান কাজী জাহিদুল আলম, স্পিন্ট অফ স্টুডির প্রধান নির্বাহী কর্মকর্তা এএসএম আসাদুজ্জামান, চালডালের প্রধান পরিচালনা কর্মকর্তা জিয়া আশরাফ, রেইজ আইটি সলুশনের ম্যানেজিং ডিরেক্টর একেএএম রাশেদুল মজিদ এবং জামান আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা জামান খান অ্যাসোসিয়েট সদস্য হিসাবে বাকি আটজন জেনারেল সদস্য হিসেবে নির্বাচন করছেন।

আমার মতে বাংলাদেশ যে আজকে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে পরিণত হয়েছে তাতেও বেসিসের অবদান অনেক। কিন্তু আমাদের স্বপ্ন আরও অনেক বড়; বাংলাদেশকে আমরা উন্নত দেশ হিসেবে গড়তে চাই। আর উন্নত বাংলাদেশ গড়তে বেসিসকে যে গতিতে ও পরিকল্পনায় আনা উচিত আমরা লক্ষ করছি সে পথে বেসিস হাঁটছে না। আমরা মনে করি এটা শুধু সঠিক নেতৃত্বের অভাবে সঠিক পথে বিকশিত হচ্ছে না। আমরা দেখেছি বেসিসের নেতৃত্বের ব্যক্তিগত উন্নয়ন ঘটলেও বেসিস সদস্যদের কোনো উন্নয়ন ঘটেনি।

আমরা বিশ্বাস করি একটি কার্যকর পরিবর্তনের মাধ্যমে বেসিস মেম্বারদের উপযুক্ত সক্ষমতা অর্জনে আমরা সহযোগিতা করতে পারব। সরকার যেহেতু তথ্যপ্রযুক্তিকে খাত হিসেবে প্রাধান্য দিয়েছে এবং এ খাতে সরকার ও দেশি-বিদেশি নানা সহযোগিতা বেসিস সদস্যরা যাতে ন্যায্যভাবে পায় আমরা দায়িত্ব পেলে সেটি নিশ্চিত করব। এখানে আমাদের প্যানেলের পক্ষে বিশেষ প্রতিশ্রুতি দিয়েছি যে, আমরা নির্বাচিত হয়ে এলে কার্যকরী কমিটির কেউ বেসিসকে সরকার প্রদত্ত দেয়া কোনো ব্যবসা বাণিজ্য করব না।

এটা শুধু সাধারণ সদস্যদের জন্য উন্মুক্ত থাকবে। আমাদের বুলেট পয়েন্ট হচ্ছে বেসিসের সদস্যদের উন্নয়ন। বিজয়ী হলে সদস্য প্রতিষ্ঠানগুলোর জন্য নতুন কোনো সেবা ও সম্ভাবনা পরিকল্পনা করবেন কিনা? উত্তরে মোস্তফা বলেন, বর্তমান বেসিস এখন নিজেও তার সদস্যদের প্রতিদ্বন্দ্বী। যে কারণে বেসিস নেতাদের উন্নয়ন হলেও সদস্যদের কোনো উন্নয়ন হচ্ছে না। সদস্যরা এ কারণে যথেষ্ট হতাশ। আর একজন বেসিস সদস্য যদি হতাশ হয় তা হলে ডিজিটাল বাংলাদেশ গড়তে সরকারের তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতি বাধাগ্রস্ত হয়। যেহেতু এখানকার মেম্বাররা নলেজ বেজড এন্টারপ্রেনার তাই আমরা মনে করি তাদের সব সময় প্রমোট করতে হবে। প্রযুক্তি বিজনেস সব সময় একটা চ্যালেঞ্জ ওয়ার্ক।

তাই এখানে মাদার অর্গানাইজেশন হিসেবে বেসিসকে ফ্যাসিলিটরের ভূমিকায় সব সময় প্রস্তুত থাকতে হবে। সদস্যদের সব রকম সুবিধা দিয়ে ব্যবসায়িক উন্নয়নে এনগেইজড রাখতে হবে। আমরা ইসি কমিটিতে এলে সবকিছু ট্রান্সপারেন্ট রাখব। তাদের সঙ্গে আমরা নিয়মিত মিটিংয়ে বসব, তাদের যে কোনো সদস্যা সমাধানে আমরা সহযোগিতা করব। আমরা সদস্যদের ব্যবসা সম্প্রসারণের জন্য দেশ-বিদেশের মার্কেটে ফোকাস রাখব। আমরা চেষ্টা করব যাতে দেশের প্রতিষ্ঠানগুলো দেশীয় সফটওয়্যার ব্যবসা করে এবং বিদেশের এক্সপোর্ট মার্কেটের নতুন নতুন বাজার তৈরি করে। বেসিস সদস্যদের উন্নয়নে আমরা সহজ শর্তে অর্থায়ন করব।

SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"event";s:[0-9]+:"বেসিস নির্বাচন ২০১৮".*')) AND id<>27190 ORDER BY id DESC

ঘটনাপ্রবাহ : বেসিস নির্বাচন ২০১৮

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

mans-world
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"organization";s:[0-9]+:"বেসিস".*')) AND id<>27190 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
close
close
.