বেসিস নির্বাচনে ক্যাম্পেইন ‘ভোট ফর রাইট ক্যান্ডিডেট’

  যুগান্তর ডেস্ক    ১৫ মার্চ ২০১৮, ১৫:৩৪ | অনলাইন সংস্করণ

বেসিস নির্বাচনে ক্যাম্পেইন ‘ভোট ফর রাইট ক্যান্ডিডেট’

জাতীয় নির্বাচনের বাইরে সাধারণত অন্যকোন নির্বাচনকে ঘিরে এমন সচেতনতামূলক ক্যাম্পেইন চোখে পড়ে না বললেই চলে। তারপর আবার একটা ব্যবসায়ীক অ্যাসোসিয়েশনের নির্বাচনকে কেন্দ্র করে এমন ক্যাম্পেইন।

বেসিসের সাধারণ এবং সহযোগী সদস্যরা এই ক্যাম্পেইনের মাধ্যমে তুলে ধরছেন কেমন বেসিস বোর্ড চাই কিংবা কেমন প্রার্থী চাই এমন নানা ধরনের মতামত। তাদের দাবি প্রতিবারই পরিচালনা পর্ষদের ৯ জন সদস্য দুবছর মেয়াদের জন্য নির্বাচিত হয়ে বোর্ডে আসেন।

কিন্তু অর্ধেক পরিচালক কিছুদিন পরেই পুরোপুরি ভাবে নিষ্ক্রিয় হয়ে যান। বড় কোন অনুষ্ঠান ছাড়া তাদেরকে সামনে দেখা যায় না। প্রতিবারই নির্বাচনের আগে নানা ধরনের প্রতিশ্রুতি প্রার্থীরা দিয়ে থাকেন। কিন্তু পাশ করার পর সেগুলো খুব একটা দেখবাল করা হয় না।

কিছু পরিচালক সদস্য কোম্পানিগুলোর স্বার্থ রক্ষা বাদ দিয়ে নিজেদের আঁখের ঘোচানতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন।

ইতিমধ্যেই ‘Vote for Right Candidate’ প্ল্যাকার্ড হাতে ভোটার এবং প্রার্থী দুপক্ষই ছবি উঠিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছেন। শুধুমাত্র ভোটাররাই এই ক্যাম্পেইনের সাথে আছে এমনটা নয়। বেশ কয়েকজন প্রার্থী ইতিমধ্যেই এই ক্যাম্পেইনের সাথে একাত্বতা প্রকাশ করেছেন।

অনেক প্রার্থীরা ভোট ফর রাইট ক্যান্ডিডেটের ফেসবুক গ্রুপে নিয়মিত ভিত্তিতে শেয়ার করছেন তাদের মতামত এবং কেনো তিনি যোগ্য প্রার্থী সে ব্যাপারেও লিখছেন নিয়মিত।

এই ক্যাম্পেইনের উদ্যোক্তাদের মতে, ইতিমধ্যেই বেসিসের সদস্য এবং শুভাকাঙ্ক্ষীরা এই ক্যাম্পেইনকে নিজেদের ক্যাম্পেইন বলে ধারণ করেছে। তারা আশা করছেন নির্বাচনের আগেই বাকি যাদের কে এখনো সাথে পাননি তাদের সবাইকে পাবেন এই প্ল্যাটফর্মে।

তারা বেসিসের আগামী দিনের সাংগঠনিকভাবে শক্ত অবস্থানের ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী। তারা বিশ্বাস করেন, ডিজিটাল বাংলাদেশ এর পরিপূর্ণ বিনির্মাণে বেসিসের ভূমিকা সবথেকে বেশি। তাই বেসিসের আগামী দিনের নেতাদের হতে হবে সৎ এবং যোগ্য।

যাদের মধ্যে নেতৃত্ব দেয়ার যোগ্যতার সাথে বহিঃবিশ্বে বাংলাদেশি সফটওয়্যার শিল্পের বাজার সৃষ্টি এবং দেশীয় বাজারকে আরও বড় করার ক্ষমতা থাকা অত্যন্ত জরুরি।

উল্লেখ্য, আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০১৮-২০ সেশনের জন্য পরিচালনা পর্ষদের নির্বাচন। এবারের নির্বাচনেই সর্বোচ্চ সংখ্যক ৪০টি মনোনয়ন পত্র উঠিয়েছেন। আজ ১৫ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।

‘ভোট ফর রাইট ক্যান্ডিডেট’ গ্রুপে যোগ দেয়া যাবে https://www.facebook.com/groups/218137355404597/ এই ঠিকানায়।

ঘটনাপ্রবাহ : বেসিস নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter