করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে ‘নো করোনা বট’

  আইটি ডেস্ক ২২ মার্চ ২০২০, ২২:০১ | অনলাইন সংস্করণ

করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে ‘নো করোনা বট’

প্রযুক্তিগত উদ্ভাবনের সাহায্যে সামাজিক প্রতিবন্ধকতা দূরীকরণের প্রয়াসে যাত্রা শুরু করেছিলো দেশের প্রথম ডিজিটাল বিজ্ঞাপনী সংস্থা ও আইটি প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেড।

এরই ধারাবাহিকতায় দেশের এই প্রতিকূল পরিস্থিতিতে করোনাভাইরাস সম্পর্কে জনসচেতনতা বাড়াতে তাদের একটি ক্ষুদ্র প্রয়াস Know Corona Bot. অ্যানালাইজেন বাংলাদেশের ফেসবুক পেজের ইনবক্সে গিয়ে Get Started বাটনে ট্যাপ করলেই বটটি চালু হয়ে যাবে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন তথ্য আদান-প্রদান চলছে। এরই মাঝে করোনাভাইরাস সম্পর্কে বেশ কিছু ভুল তথ্য ও গুজব ছড়িয়ে গেছে, যা অনেক ক্ষেত্রেই বিভ্রান্তির সৃষ্টি করছে।

তাই ‘Know Corona Bot’-এ আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থাগুলো দ্বারা পরীক্ষিত তথ্য ও উপাত্ত সন্নিবেশ করা হয়েছে। এখানে আপনি করোনা ভাইরাস সম্পর্কে যাবতীয় তথ্য জানতে পারবেন। সেইসঙ্গে ‘করোনা টেস্ট’ এ কিছু প্রশ্নের উত্তর দিয়ে আপনার শরীরে করোনাভাইরাস থাকার সম্ভাব্যতা যাচাই করতে পারবেন।

যেকোনো ব্যবসায়িক কিংবা নন-প্রফিট প্রতিষ্ঠান অ্যানালাইজেন বাংলাদেশ লিমিটেডের সৌজন্যে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে বিনামূল্যে এই বটটি সংযুক্ত করতে পারবেন। এ বিষয়ে বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন [email protected] এই ইমেইল ঠিকানায়।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩,১০,১০২২,৭৫,০৪০৭২,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×