কাল বাজারে আসছে ‘রিয়েলমি সিথ্রি’ স্মার্টফোন

  আইটি ডেস্ক ১৭ মে ২০২০, ১৬:৩৮:২৪ | অনলাইন সংস্করণ

বিশ্বের দ্রুততম বর্ধনশীল ব্র্যান্ড রিয়েলমি রোববার অনলাইনে লাইভ লঞ্চিং ইভেন্টের মধ্য দিয়ে রিয়েলমি সিথ্রি বাজারে আনার ঘোষণা দিয়েছে। আগামীকাল রোববার থেকে অনলাইনে ফোনটি বিক্রি শুরু হচ্ছে।

ডিভাইসটিতে রয়েছে এআই ট্রিপল ক্যামেরা, পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও ফিঙ্গারপ্রিন্ট আনলক। এছাড়াও নতুন এ স্মার্টফোনটিতে বাংলাদেশে প্রথম শক্তিশালী হেলিও জি সেভেন্টি এআই গেমিং প্রসেসর ব্যবহার করা হয়েছে। দেশের বাজারে স্মার্টফোনটি মাত্র ১০,৯৯০ টাকায় পাওয়া যাবে।

উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে ২০১৮ সালের মাঝামাঝি সময় স্মার্টফোন বাজারে আবির্ভাব ঘটে টেক ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমির। যাত্রা শুরুর পর, প্রতিষ্ঠানটি সর্বত্রই তরুণ প্রজন্মের স্মার্টফোন ব্যবহারকারীদের হৃদয় জয় করে নেয়।

এ অনলাইন লঞ্চ নিয়ে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ড ডিরেক্টর নিওন শি বলেন, ‘আমরা ‘ডেয়ার টু লিপ’ মূলমন্ত্রে প্রযুক্তিপ্রেমী তরুণদের ক্ষমতায়নে বিশ্বাসী। তরুণ প্রজন্মের জন্য ট্রেন্ডসেটিং ডিজাইনের সেরা পণ্য উন্মোচন করাই আমাদের লক্ষ্য।’

ট্রিপল ক্যামেরা গেম মনস্টার হিসেবে বিশ্বব্যাপী পরিচিতি রিয়েলমি সি থ্রি ডিভাইসের পেছনে কৃত্রিম বৃদ্ধিমত্তার (এআই) ট্রিপল ক্যামেরা সেটআপ আছে। যেখানে রয়েছে ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ডিভাইসটিতে ফ্রন্ট পোর্ট্রেটের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের এআই ফ্রন্ট ক্যামেরা।

পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ারফুল ব্যাটারির সঙ্গে থাকছে অন্য ডিভাইস চার্জ দেওয়ার জন্য রিভার্স চার্জিং অপশন এবং এতে থাকছে বাংলাদেশে প্রথম মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি সেভেন্টি এআই গেমিং প্রসেসর, যার মাধ্যমে ব্যবহারকারী যেকোন গ্রাফিক্স ইনটেনসিভ গেম খেলতে পারবেন।

রিয়েলমি সি থ্রিতে আছে ৬.৫ ইঞ্চির এইচডি+ মিনি ডিউ ড্রপ ডিসপ্লে, যা করনিং গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১০-ভিত্তিক রিয়েলমি ইউআই। ৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইটের রমে রিয়েলমি সি থ্রি পাওয়া যাবে ফ্রোজেন ব্লু এবং ব্লেজিং রেড এ দুটি রঙে।

‘স্মার্টফোন+এআইওটি’ পণ্য নিয়ে কাজ করছে রিয়েলমি। প্রতিষ্ঠানটি এ বছর বিভিন্ন দামের ২০টিরও বেশি এআইওটি পণ্য বাজারে নিয়ে আসবে। স্মার্টফোনের পাশাপাশি এসব পরিধেয় পণ্যের মধ্যে রয়েছে স্মার্টওয়াচ ও স্মার্ট ব্যান্ড। খুব শিগগিরই রিয়েলমি’র ব্যান্ড বাজারে পাওয়া যাবে।

রিয়েলমি ব্যান্ড ফিটনেস সচেতন মানুষের পাশাপাশি টেক-ট্রন্ডি লাইফস্টাইল বা জীবনধারার গুরুত্বপূর্ণ সঙ্গী। এই ব্যান্ডটি প্রতিদিনের ফিটনেস বিষয়ক কার্যক্রমের ট্র্যাক (রেকর্ড) রাখবে ও হৃদকম্পন (হার্ট রেট) ও ঘুমের বিষয়টিও পর্যবেক্ষণ করবে।

এর পাশাপাশি, বিভিন্ন সামাজিক অ্যাপ, এসএমএস, কলসহ আরও অনেক কিছু ব্যান্ডের ২.৪ সেন্টিমিটারের বড় কালার স্ক্রিনে প্রদর্শন করবে। রিয়েলমি ব্যান্ড আপনার ব্যক্তিগত ফ্যাশন উপকরণের পাশাপাশি দৈনন্দিন ফিটনেস অংশীদার হিসেবেও কাজ করবে।

রিয়েলমি সি থ্রি ডিভাইসটি আগামী ১৮ মে থেকে ই-কমার্স সাইট ইভ্যালি ডটকম ডটবিডিতে ফার্স্ট অনলাইন সেল অফারে মাত্র ১০ হাজার টাকায় পাওয়া যাবে।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত