দারাজের সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া স্মার্টফোন রিয়েলমি সিক্স আই

  আইটি ডেস্ক ২৪ জুন ২০২০, ২১:২০:৩১ | অনলাইন সংস্করণ

আলিবাবা গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান দারাজ বাংলাদেশ এ ফ্ল্যাশসেল হয় বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সিক্স সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সিক্স আই (6i) এর।

ফোনটি দারাজ এক্সক্লুসিভ ফ্ল্যাশসেলে মাত্র ১৫,৯৯০ টাকায় লঞ্চ করা হয়েছে যার বাজার মূল্য ১৬,৯৯০ টাকা। মাত্র ২ মিনিটেরও কম সময়ের মধ্যে ১০০০ ইউনিট সেল করে ফোনটি ২০২০ সালে দারাজের সবচেয়ে দ্রুত বিক্রয়কৃত হ্যান্ডসেটে পরিণত হয়েছে।

বর্তমানে রিয়েলমি সিক্স আই দারাজে স্টক আউট রয়েছে কিন্তু ক্রেতাদের বিপুল উৎসাহের কারণে ফোনটি দ্রুত আবার স্টক করা হবে।

‘আনলিশ দ্য পাওয়ার’ ট্যাগলাইনে উদ্বুদ্ধ রিয়েলমি সিক্স আই বাংলাদেশে প্রথম স্মার্টফোন হিসেবে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৮০ চিপসেট ব্যবহার করেছে, যা ইউজারকে চমৎকার গেমিং অভিজ্ঞতার পাশাপাশি দৈনন্দিন সকল কাজে দেবে অনন্য পারফরমেন্স। ৪ গিগাবাইট র‌্যাম এবং ১২৮ গিগাবাইট রমের রিয়েলমি সিক্স আই হোয়াইট মিল্ক এবং গ্রীন টি- এ দুটি রঙে পাওয়া যাবে।

রিয়েলমির এ ফোনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী হেলিও জি৮০ চিপসেট। ফোনের ৪ গিগাবাইট র‌্যামের সঙ্গে অক্টাকোর প্রসেসর ২ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে, যা সিঙ্গেল-কোরে পূর্ববর্তী চিপসেট থেকে ৩৫ শতাংশ উন্নততর পারফরমেন্স প্রদান করে এবং মাল্টি-কোরে দেয় ১৭ শতাংশ উন্নততর পারফরমেন্স।

রিয়েলমি সিক্স আই-এর পেছনে কোয়াড এআই ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।

রিয়েলমি সিক্স আই এর ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সম্পূর্ণ চার্জে ২৯ ঘণ্টা কল টাইম অথবা ২১ ঘণ্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং বা ৯ ঘণ্টা পাবজি গেমিংয়ের সুবিধা দেবে। ফোনটিতে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত