বেসিসের কঠিন সময়ে এগিয়ে আসলেন প্রতিষ্ঠাতা সদস্য মোস্তফা রফিক

  যুগান্তর ডেস্ক    ২৮ মার্চ ২০১৮, ১৮:২৩ | অনলাইন সংস্করণ

বেসিসের কঠিন সময়ে এগিয়ে আসলেন প্রতিষ্ঠাতা সদস্য মোস্তফা রফিক

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরেমশন সার্ভিসেসের (বেসিস) পরিচালনা পর্ষদের ২০১৮-২০ মেয়াদের নির্বাচন বন্ধের সংবাদ বিভিন্ন গণমাধ্যম প্রকাশ করতে থাকে।

নির্বাচনে অংশ নেয়া প্রার্থী এবং ভোট দেয়ার জন্য অপেক্ষমাণ ভোটার এ সংবাদে উদ্বিগ্ন হয়ে পড়েন।

তবে ঘটনা পরবর্তী তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণে উদ্যোগ নেন ‘টিম দুর্জয়’ এর নেতৃত্বদানকারী এবং ফ্লোরা টেলিকম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম।

মোস্তফা রফিকুল ইসলাম বেসিসের প্রতিষ্ঠাতা সদস্য। এবারের নির্বাচনে টিম দুর্জয় প্যানেল থেকে নির্বাচন করছেন।

বেসিস নির্বাচন বন্ধ হয়ে যাচ্ছে খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার সঙ্গে সঙ্গে টিম দুর্জয়ের পক্ষ থেকে তিনি সকল বেসিস সদস্যকে জরুরী ভিত্তিতে বিকাল ৫টায় (এসএমএস করে) বেসিস কার্যালয়ে আসার জন্য আহবান জানান।

মোস্তফা রফিকুল ইসলাম ডিউকের ডাকে সাড়া দিয়ে খুব অল্প সময়ের মধ্যে প্রায় শতাধিক সদস্য বেসিস কার্যালয়ে ছুটে চলে আসে।

বেসিস কার্যালয়ে মোস্তফা রফিকুল ইসলাম, বেসিসের বর্তমান ইসি সদস্য, নির্বাচন কমিশন এবং আইনজীবী এক সঙ্গে বৈঠক করেন এবং সেখানে আলোচনার মাধ্যমে বিষয়টির সুন্দর সমাধান করা হয়।

বেসিস কার্যালয়ে এসে তিনি সদস্যদের উদ্দেশে বলেন, ‘আজকের এ ঘটনায় আমাদের নির্বাচনী প্রচারণাকে অনিশ্চয়তার মধ্যে নিয়ে এসেছে। এটার জন্য শুধু যে করেছে তাঁর একার দোষ না; এ ঘটনার পেছনে কে আছে তা খুঁজে বের করতে হবে। লিডার থাকতে এগুলো কীভাবে হয়? এটার ব্যাপারে একটা ব্যবস্থা নিতেই হবে।’

বেসিস সদস্যরা জানান, টিম দুর্জয় বেসিসের সংকট মুহুর্তে যে ভূমিকা রেখেছে তা আরও অনেকেই করতে পারতেন এবং তিনি তাঁর নেতৃত্ব দেখিয়ে দিয়েছেন।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে নয়টি পদের বিপরীতে ৩১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এর মধ্যে ২৫ জন তিনটি প্যানেলে বিভক্ত হয়ে, অন্যরা স্বতন্ত্রভাবে নির্বাচন করছেন।

দুইটি প্যানেলে কোন অ্যাসোসিয়েট প্রার্থী নেই। এখন আট জন নিয়েই দুইটি প্যানেল নির্বাচন করছে। তবে টিম দুর্জয় পরিপূর্ণ ৯ সদস্যর প্যানেল নিয়েই এবারের নির্বাচনে অংশ গ্রহণ করেছে।

ঘটনাপ্রবাহ : বেসিস নির্বাচন ২০১৮

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×