অনলাইনে ‘বাংলাদেশ মার্কেটিং ডে’ উদযাপন হবে শুক্রবার

  অনলাইন ডেস্ক ২২ জুলাই ২০২০, ২১:১৪:৩৪ | অনলাইন সংস্করণ

করোনাকালে বিশ্ব বাণিজ্যে পরিবর্তিত পরিস্থিতিতে বিপনণখাতের পেশাজীবী, শিক্ষক-শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নের সঙ্গে সঙ্গে নতুন সুযোগ তৈরির লক্ষ্যে প্রযুক্তি মাধ্যমে উদযাপিত হতে যাচ্ছে বাংলাদেশ মার্কেটিং ডে।

দেশের বাণিজ্য বিপণনে জড়িত ‘কয়েক হাজার’ পেশাজীবী, শিক্ষক এবং ছাত্র সংযুক্ত হবেন বলে এক যৌথ সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আয়োজক প্রতিষ্ঠান মার্কেটিং অ্যালামনাই অ্যাসোসিয়েশন, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ মার্কেটার ইনিস্টিটিউট।

মার্কেটিং ডে উদযাপন পরিষদের প্রধান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং সদস্য সচিব মার্কটেল বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. শরিফুল ইসলাম দুলু।

আয়োজকরা বলছেন, বাণিজ্যে বিপণনের পেশাজীবী এবং শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে অভিজ্ঞতা এবং জ্ঞান বিনিময়ের মাধ্যমে মেলবন্ধন তৈরি করতেই তৃতীয়বারের মত আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ মার্কেটিং ডে।

সকল স্নাতক শিক্ষা প্রতিষ্ঠানে মার্কেটিং বিভাগের উদ্যোগে– ‘মোকাবিলায় সাহস’ শিরোনামে উদযাপনের শুরু হবে বলে জানানো হয় আয়োজকদের পক্ষ থেকে।

উদ্বোধনী থেকে শুরু করে দুইদিনে বিভিন্ন ওয়েবিনারে পেশাগত অভিজ্ঞতা বিনিময় করবেন বিপণন খাতের শিক্ষক শিক্ষার্থী এবং পেশাজীবীরা। পাশাপাশি চলবে বিষয় ভিত্তিক অধিবেশন।

আয়োজকরা বলছেন বিপনণখাতের বৈশ্বিক পরিবর্তন, প্রযুক্তি ভিত্তিক উদ্ভাবনী বিপনণসহ গ্রাহকবান্ধব টেকসই বিপণনের মত বিষয়গুলো স্থান পাবে উপস্থাপনায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, করোনাভাইরাস বিশ্বব্যাপী বাণিজ্য বিপণনে উল্লেখযোগ্য রূপান্তর ঘটিয়েছে। এই সময়ে দেশের বিপনণখাতে সংশ্লিষ্ট সবার জন্য ‘মার্কেটিং ডে’ বড় উদযাপন হিসেবে জ্ঞান বিনিময়ের সুযোগ করে দিবে।

অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ব্যবসায় শিক্ষার অন্যতম শাখা বিপণন। সময়ের সঙ্গে পরিবর্তন ঘটছে বিপণন কৌশলের। তাই সংশ্লিষ্টদের বাজারের সঙ্গে খাপ খাওয়ানোর জন্য প্রশিক্ষিত করে গড়ে তোলা জরুরি।

আয়োজক পরিষদের সদস্য সচিব ড. শরিফুল ইসলাম দুলু বলেন, দেশের বিপনণখাতে জড়িত পঁয়তাল্লিশ লাখ মানুষের মাঝে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পেশাগত উৎকর্ষ অর্জনের জন্যই মার্কেটিং ডে।

করোনাকালে বিক্রয়খাতে জড়িত পেশাজীবিদের সাহসী ভূমিকার কথা উল্লেখ করে ড. শরিফুল ইসলাম দুলু বলেন, বিপণনের জায়গাটি অনেক বড়। সময়ের সঙ্গে সঙ্গে মাধ্যম এবং কৌশল পরিবর্তিত হচ্ছে। মার্কেটিং ডে উদযাপনের মাধ্যমে আমরা মার্কেটার ইনিস্টিটিউটের একটি স্বপ্ন বাস্তবায়ন করছি আমরা।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত