ই-কমার্স দিবস এবং ই-কমার্স সপ্তাহ উদযাপন

  যুগান্তর ডেস্ক    ০৮ এপ্রিল ২০১৮, ১৬:২১ | অনলাইন সংস্করণ

ই-কমার্স দিবস এবং ই-কমার্স সপ্তাহ উদযাপন

বাংলাদেশের ই-কমার্স খাতের কাঙ্খিত উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে প্রতি বছরের মতো এবারও পহেলা বৈশাখ উপলক্ষে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব) ও আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) যৌথ উদ্যোগে এসএসএলকমার্জ-এর পরিবেশনায় শনিবার ‘ই-কমার্স দিবস’ উদযাপন করা হয় এবং ৭-১৩ এপ্রিল পর্যন্ত ‘ই-কমার্স সপ্তাহ’ উদযাপন হবে।

এ উপলক্ষে শনিবার আইসিটি বিভাগের অডিটোরিয়ামে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ই-ক্যাব-এর সদস্য কোম্পানিসহ সারাদেশের ই-কমার্স সংশ্লিষ্ট ব্যক্তিত্ব, বিভিন্ন বাণিজ্য সংগঠনের প্রতিনিধি ও ই-কমার্স উদ্যোক্তা এবং সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগের প্রতিনিধিরা এ উদযাপনে অংশগ্রহণ করেন।

ই-ক্যাবের সাধারণ সম্পাদক মো: আব্দুল ওয়াহেদ তমাল অনুষ্ঠানে অতিথি ও বক্তাদের স্বাগত জানিয়ে ‘ই-কমার্স দিবস’ ও ‘ই-কমার্স সপ্তাহ’-এর পটভূমি ও এজেন্ডা তুলে ধরেন।

এছাড়া, অনুষ্ঠানে ই-ক্যাব এর সভাপতি শমি কায়সার, এসএসএলকমার্জ এর সিওও, ই-ক্যাব-এর পরিচালক আশীষ চক্রবর্তী, অতিরিক্ত সচিব ও সমন্বয়ক (বিপিসি) এসএম রেজওয়ান হোসেন এবং বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর তাদের মূল্যবান মতামত উপস্থাপন করেন।

প্রধান অতিথি ও বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফা জব্বার তাঁর বক্তব্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ ধারণার পটভূমি ও প্রয়োজনীয়তা, ই-কমার্স বিষয় সরকারের দৃষ্টিভঙ্গি, ই-কমার্স খাতের উন্নয়নে সরকারের অবদান এবং ই-কমার্স খাতের কাঙ্ক্ষতি উন্নয়ন ও বিস্তৃতি প্রক্রিয়া বেগবান করা ও সারাদেশে ই-কমার্স বান্ধব পরিবেশ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যত পরিকল্পনার কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে অতিরিক্ত সচিব ও সমন্বয়ক (বিপিসি) এসএম রেজওয়ান হোসেন বলনে, ‘ই-কমার্স দিবস’ ও ‘ই-কমার্স সপ্তাহ’ উদযাপন বাংলাদেশে ই-কমার্স প্রসারে ইতবিাচক ভূমকিা পালন করবে।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter